1. nasiralam4998@gmail.com : admi2017 :
বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৫ অপরাহ্ন

৫৯ ডিসি নিয়োগের প্রজ্ঞাপন বাতিলের আল‌টি‌মেটাম

  • আপডেট টাইম : বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪
  • ৯ বার

বিকেল ৫টার মধ্যে ৫৯ ডিসির প্রজ্ঞাপন বা‌তিল করার আল‌টি‌মেটাম দি‌য়ে‌ছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব নূরুল করিম ভূঁইয়া। তিনি আওয়ামী লীগ আম‌লে ব‌ঞ্চিতদের প‌ক্ষে জেলা প্রশাসক প্রত্যাশী উপসচিবদের সমন্বয়ক।

বুধবার (১১ সেপ্টেম্বর) সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোখলেস উর রহমান সঙ্গে সাক্ষাৎ শেষে এই আলটিমেটামের কথা জানান তি‌নি।

নূরুল করিম ভূঁইয়া বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এ প্রজ্ঞাপন দুটি বাতিল করবেন বলে আশ্বাস দিয়েছেন। একই সঙ্গে এ বিষয়ে প্রধান উপদেষ্টার সঙ্গে কথা বলবেন বলেও জানিয়েছেন। নিশ্চয়ই আপনারা নতুন কোনও সিদ্ধান্ত পাবেন। আমাদের দাবি ছিল, আজ বিকেল ৫টার মধ্যে তারা যেন এই সিদ্ধান্ত বাস্তবায়ন করেন।

উপস‌চিব ক্ষোভ প্রকাশ ক‌রে ব‌লেন, ৫৯ জন ডিসিকে যে পদায়ন করা হলো, তাদের অনেকের বিরুদ্ধে আমাদের অভিযোগ রয়েছে, আপত্তি রয়েছে। যেহেতু বিগত সরকারের সময় এসব কর্মকর্তা বিভিন্নভাবে সুবিধা নিয়েছেন এবং আশীর্বাদপুষ্ট হয়েছেন। তারা যে খুন, হত্যা ও লুটপাটের সঙ্গে জড়িত সে তথ্য আপনারা মিডিয়ার মাধ্যমেই দিয়েছেন। যেহেতু এটা একটা জটিল প্রক্রিয়া, সেহেতু যতদ্রুত সম্ভব প্রধান উপদেষ্টার সঙ্গে কথা বলে এ দুটি প্রজ্ঞাপন বাতিল করবেন বলে আমাদের আশ্বাস দিয়েছেন।

‘আমাদের দাবি ছিল, সেসব কর্তাকে আজকের মধ্যে বিদায় দিতে হবে। এটা ছিল আমাদের প্রধান দাবি’ যোগ ক‌রেন তি‌নি।

এই কর্মকর্তা বলেন, আমাদের আজ যেসব কর্মকর্তা সেখানে গিয়েছিলেন তাদের সবাই মেধাবী, যোগ্য ও সৎ। যেহেতু কোটাবিরোধী আন্দোলনের মূল লক্ষ্য ছিল মেধাবীরা নিয়োগ পাক, সেহেতু আমরাও চাই মেধাবী নেতৃত্ব প্রতিষ্ঠিত হোক।

এর আগে, ব‌ঞ্চিত‌দের দা‌বি ও ক্ষোভ-বি‌ক্ষো‌ভের মু‌খে আট জেলা প্রশাসকের (ডিসি) নিয়োগ বাতিল ক‌রে‌ছে স‌রকার। দুই দফায় নিয়োগ দেওয়া ৫৯ জন জেলা প্রশাসকের (ডিসি) মধ্যে বা‌তিল আট ডি‌সি হ‌লেন- লক্ষ্মীপুর, জয়পুরহাট, কুষ্টিয়া, রাজশাহী, শরীয়তপুর, সিরাজগঞ্জ, রাজবাড়ি, দিনাজপুর।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোখলেস উর রহমান বুধবার (১১ সেপ্টেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরের সাংবাদিকদের এ কথা ব‌লেন।

তি‌নি জানান, একটি বাছাই কমিটির মাধ্যমে ফিটলিস্ট হয়। সেই কমিটি আজ বসেছিল। পর্যালোচনা করে ইমিডিয়েট যেটা হয়েছে, এরই মধ্যে আটজনের নিয়োগ বাতিল করা হয়েছে।

Views: 4

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..