1. nasiralam4998@gmail.com : admi2017 :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৫ পূর্বাহ্ন

রংপুরে শেখ হাসিনাসহ ১১৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪
  • ১১ বার

কোটা সংস্কার আন্দোলনে রংপুরে পুলিশের গুলিতে ভ্যানচালক মানিক মিয়ার মৃত্যুর ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১১৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

এছাড়া, ওই মামলায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক আইজিপি চৌধুরী আব্দুল আল মামুনের নাম উল্লেখ করা হয়েছে। আসামিদের বেশির ভাগই পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তা, সাবেক সংসদ সদস্য এবং আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী।

সোমবার (১৯ আগস্ট) রংপুর অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে নিহত মানিকের মা নূরজাহান বেগম বাদি হয়ে হত্যা মামলার আবেদন করেন।

পরে বিকেলে আদালতের বিচারক রাজু আহমেদ বাবু মামলাটি গ্রহণ করেন।

মামলার বাদি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আলাউদ্দিন বলেন, কোটা সংস্কার আন্দোলনে ছাত্র-জনতার বিরুদ্ধে যে মামলা হয়েছে ৩১ আগস্ট এর মধ্যে সে মামলাগুলো নিষ্পত্তি হওয়ার পর এই মামলার কার্যক্রম শুরু করার নির্দেশ দিয়েছেন আদালত।

এই মামলার অন্যান্য আসামিরা হলেন- সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, মিঠাপুকুরের সাবেক সংসদ সদস্য জাকির হোসেন সরকার, সাবেক মহিলা সংসদ সদস্য নাসিমা জামান ববি, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতার রাশেক রহমান, রংপুর মহানগর পুলিশের সাবেক কমিশনার মোহাম্মদ মনিরুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার উত্তম কুমার পাল, ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শাহাদাত হোসেন, ১৫ নম্বর ওয়ার্ডের বরখাস্ত হওয়া কাউন্সিলর জাকারিয়া আলম শিপলুসহ উচ্চপদস্থ পুলিশ কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগের নেতারা।

এর আগে গত রোববার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাঈদ, প্রকৌশলী আব্দুল্লাহ আল তাহির ও ফল ব্যবসায়ী মিরাজুল ইসলাম মিরাজ হত্যার ঘটনায় পৃথক তিনটি মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক আইনমন্ত্রী আনিসুল হকসহ ৭৮ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে রংপুর আদালতে।

উল্লেখ্য, গত ১৮ জুলাই রংপুর নগরীর মডার্ন মোড়ে তাজহাট থানা এলাকায় পুলিশের সঙ্গে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এদিন গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নগরীর পূর্ব ঘাঘট পাড়া এলাকার মানিক মিয়ার মৃত্যু হয়।

Views: 1

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..