1. nasiralam4998@gmail.com : admi2017 :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন

চিকিৎসক মৌমিতাকে ধর্ষণের প্রতিবাদে জাবিতে মোমবাতি প্রজ্বলন

  • আপডেট টাইম : শনিবার, ১৭ আগস্ট, ২০২৪
  • ১৭ বার
চিকিৎসক মৌমিতাকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে জাবিতে মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালিত হয়

কলকাতায় নারী চিকিৎসক মৌমিতা দেবনাথকে ধর্ষণ ও হত্যার বিচার দাবিতে ভারতজুড়ে চলমান আন্দোলনের প্রতি সংহতি জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা। এ ঘটনার প্রতিবাদে তারা গণসংহতি ও মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালন করেছেন।

শুক্রবার (১৬ আগস্ট) সন্ধ্যা ৭টায় শহীদ মিনারের সামনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জাবি শাখার ব্যানারে এই প্রতিবাদ কর্মসূচি পালিত হয়। এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আহসান লাবিবের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।

কর্মসূচিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ফারজানা রিমু বলেন, নারী চিকিৎসক মৌমিতা দেবনাথকে গণধর্ষণ ও হত্যার প্রতিবাদে কলকাতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করছেন, তাদের সঙ্গে সংহতি জানিয়ে আমরা এখানে একত্রিত হয়েছি। মেয়েরা ঘরে-বাইরে, গণপরিবহনে, কর্মক্ষেত্রে কোথাও নিরাপদ না। এই হত্যায় অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনা হোক, সর্বোচ্চ শাস্তি ও হোক। তা না হলে তারা এ ধরনের ঘটনা আবার ঘটানোর দুঃসাহস দেখাবে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাজমুল ইসলাম বলেন, একজন চিকিৎসক যদি হাসপাতালে নিরাপদ না থাকে তাহলে সে কোথায় নিরাপদ থাকবে? যারা ডাক্তার মৌমিতা দেবনাথকে ধর্ষণ করে নির্মমভাবে হত্যা করেছে তাদেরকে অবশ্যই বিচারের আওতায় আনতে হবে৷ আমরা চাই না, আর কোনো মৌমিতা এভাবে ঝড়ে যাক। আমাদেরকে অনলাইন, অফলাই সব জায়গাতেই সোচ্চার হতে হবে যেন আর কেউ এরকম ন্যাক্কারজনক কাজ করার দুঃসাহস না পায়।

এ সময় ফার্মেসী বিভাগের অধ্যাপক মাফরুহী সাত্তার বলেন, আমাদের আজকের এ কর্মসূচির উদ্দেশ্য সবার কাছে এ বার্তা পৌঁছানো যে আমরা যে নতুন সমাজের স্বপ্ন দেখছি তা হবে অন্যায়-অবিচার মুক্ত। কলকাতায় যে ধর্ষণ ও হত্যাকাণ্ড ঘটেছে তা খুবই ন্যক্কারজনক ঘটনা, আমরা এর তীব্র নিন্দা জানাই।

সমাপনী বক্তব্যে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আব্দুর রশিদ জিতু বলেন, আমরা হাসপাতালে যাই জীবন বাঁচানোর জন্য, সেবা পাওয়ার জন্য, সেই হাসপাতালেই আমাদের এক চিকিৎসক বোনকে কীভাবে তারা ধর্ষণ করে, হত্যা করে। আমরা এই ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাই। আমরা কিছুদিন আগে যখন আন্দোলনে ছিলাম, তখন পশ্চিমবঙ্গের মানুষ আমাদের সমর্থনে রাজপথে নেমে এসেছিলো। এ ঘটনার যদি দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া না হয়, তাহলে আমরা সারা বাংলাদেশে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

Views: 0

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..