1. nasiralam4998@gmail.com : admi2017 :
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন

সচিবালয়ে হামলার গুজব, বের হয়ে গেলেন কর্মকর্তা-কর্মচারীরা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ আগস্ট, ২০২৪
  • ২৮ বার

প্রশাসনের প্রাণকেন্দ্র বাংলাদেশ সচিবালয়ে নিরাপত্তার দায়িত্ব পালন করছে বাংলাদেশ সেনাবাহিনী।

মঙ্গলবার (৬ আগস্ট) সচিবালয়ে গিয়ে দেখা যায়, সচিবালয়ের গেটে নিরাপত্তার দায়িত্ব পালন করছেন সেনাসদস্যরা। এরই মধ্যে সচিবালয়ে গুজব ছড়িয়ে পড়ে ‘সচিবালয়ে হামলা হবে’। এরপর কর্মকর্তা-কর্মচারীরা যে যার মতো ১২টার দিকে অফিস থেকে বের হয়ে যান।

সচিবালয় ঘুরে দেখা যায়, সকাল থেকেই কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতি স্বাভাবিক ছিল। নিরাপত্তার জন্য ৫টি প্রবেশপথের ৩টি বন্ধ করে দেয়া হয়েছে। অধিকাংশ মন্ত্রণালয়ের সচিবরা কার্যালয়ে আসেননি। তবে অন্যান্য কর্মকর্তাদের উপস্থিতি স্বাভাবিক ছিল।

দুপুরে ১২টা পর্যন্ত কেবিনেট, জনপ্রশাসন, যুব ও ক্রীড়া, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়, দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা, স্বাস্থ্য, খাদ্য, বাণিজ্য, স্থানীয় সরকার, জনপ্রশাসন, সড়ক পরিবহন, শ্রম ও কর্মসংস্থান, জননিরাপত্তা বিভাগ, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব সচিবালয়ে প্রবেশ করেননি। তবে ডাক-টেলি যোগাযোগ, আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, যুব ও ক্রীড়া সচিব এসেছেন।

মঙ্গলবার (৬ আগস্ট) সচিবালয় ঘুরে দেখা গেছে, তারা গত কয়েক দিন ঘটে যাওয়া ঘটনা নিয়ে বিশ্লেষণ করছেন।

সচিবালয়ে দর্শনার্থীদের উপস্থিতি দেখা যায়নি। এ জন্য এক ও দুই নম্বর গেটের মাঝামাঝি দর্শনার্থী অপেক্ষাকক্ষ দর্শনার্থী শূন্য দেখা গেছে। সচিবালয়ের লিফটগুলোর সামনেও ভিড় দেখা যায়নি। তবে সচিবালয়ে গাড়ির সংখ্যা সকালে তুলনামূলক কম দেখা গেছে।

এ বিষয়ে সচিবালয়ে খাদ্য মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, আজ অফিসে আসলাম দেখি কী হয়। আশাকরি সবকিছু স্বাভাবিক থাকবে। আমরা সরকারি কর্মকর্তা-কর্মচারী, যে সরকারই আসুক না আমাদের কাজ করতে হবে। রাষ্ট্রের জন্য কাজ করি।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব বলেন, দুপুর ১২টার দিকে গুজব ওঠে ‘সচিবালায়ে হামলা হবে’। এ কথা শুনে আমরা নিরাপত্তার জন্য যে যার মতো বের হয়ে যাই। যে সরকার ক্ষমতায় আসুক প্রজাতন্ত্রের আমরা কর্মচারী। আমরা সবার অধীনে কাজ করি।

Views: 7

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..