1. nasiralam4998@gmail.com : admi2017 :
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন

আম্বানিবাড়ির নতুন বউয়ের সাজ-পোশাক

  • আপডেট টাইম : রবিবার, ১৪ জুলাই, ২০২৪
  • ৪১ বার
রাধিকা আম্বানির বিয়ের লুক

রাধিকা মার্চেন্ট আনুষ্ঠানিকভাবে এখন রাধিকা আম্বানি। ভারতের ধনকুবের মুকেশ আম্বানির পুত্রবধূ আর অনন্ত আম্বানির স্ত্রী। আম্বানিবাড়ির বিয়ে বলে কথা! চার মাস ধরে বিভিন্ন অনুষ্ঠান পর্ব চলেছে। ১২ জুলাই শুক্রবারে ভারতের মুম্বাইয়ে অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়ে সম্পন্ন হয়েছে। বিয়ের চূড়ান্ত পর্বে আম্বানিবাড়ির এই নতুন সদস্য হীরা-পান্নার পুরনো গয়নায় সেজেছিলেন। এই গয়না তার নানির, মায়ের এবং ছোটবোনের।

রাধিকা গলায় পরেছিলেন নানি ও মায়ের কাছ থেকে পাওয়া নেকলেস। তার কানে ছিল ছোট বোনের দুল। মাথায় ছিল টিকলি আর হাতে হাতফুল এই গয়নাগুলোও রাধিকার ছোট বোনের।

পারিবারিক ও ঐতিহ্যবাহী এসব গয়নার পাশাপাশি রাধিকা পরেছিলেন—কড়া, কালিরাস ও চুড়ি।

গুজরাটি ঐতিহ্যবাহী লাল-সাদা পোশাকে সেজেছিলেন রাধিকা। তার লেহেঙ্গাতে ছিল কাট ওয়ার্ক আর জারদৌসি কাজ। লেহেঙ্গোর তিনটি গ্লিটার বর্ডার ছিল নজরকাড়া। লেহেঙ্গাতে ফুলেল বুটি ফুটিয়ে তোলা হয়েছিল স্টোন, সিকুইন, টাম্বা টিক্কি আর রেশমের কারুকার্যে। জালি কাট-ওয়ার্ক দেখা গেছে রাধিকার ঘোমটায়।

লেহেঙ্গা আর ঘোমটার সঙ্গে আলাদা লাল ওড়নাও পরেছিলেন আম্বানিবাড়ির এই কনিষ্ঠ বউ। এমব্রয়ডারি করা লাল ওড়না রাধিকার হাতের একপাশে রাখা ছিল।

স্টাইলিস্ট রেহা কাপুর রাধিকাকে মিনিমাল মেকআপে সাজিয়ে দিয়েছিলেন। এই সাজে ফুটে উঠেছিল রাধিকার ন্যাচারাল সৌন্দর্য। ঠোঁটে শোভা পেয়েছিল বোল্ড রেড লিপস্টিক। স্লিক উইংড আইলাইনার আর মাশকারা দিয়ে সাজানো হযেছিল রাধিকার চোখ। খোঁপায় দেওয়া হয়েছিল গাজরা আর গোলাপ ফুল। কপালে স্থান পেয়েছিল ছোট্ট একটি লাল টিপ।

পারিবারিক ঐতিহ্য, আঞ্চলিক ঐতিহ্য, আধুনিক আবেদন সব মিলিয়ে সাজানো হয়েছিল আম্বানিবাড়ির এই নতুন সদস্যকে।

তথ্যসূত্র: দ্য ইকোনোমিক টাইমস

Views: 5

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..