1. nasiralam4998@gmail.com : admi2017 :
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১১:২৫ অপরাহ্ন

লাউতারোর জোড়া গোলে গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

  • আপডেট টাইম : রবিবার, ৩০ জুন, ২০২৪
  • ১৪ বার

প্রথম দুই ম্যাচে দুই জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছিল আগেই। পেরুর বিপক্ষে বিশ্রামে ছিলেন দলের সেরা তারকা লিওনেল মেসিও। তবে জয় পেতে কোনো সমস্যা হয়নি আর্জেন্টিনার। লাউতারো মার্টিনেজের জোড়া গোলে পেরুকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে পা রাখলো আর্জেন্টিনা।

ম্যাচে আর্জেন্টিনার দাপট ছিল একচেটিয়া। বল দখলের লড়াইয়ের ৭৪  শতাংশ সময় দাপট দেখিয়েছে তারা। বিপরীতে ম্মাত্র ২৬ শতাংশ বল পেয়েছে পেরু। আক্রমণেও দুই দলের মধ্যে বিস্তর ফারাক। আর্জেন্টিনা ১২ বার শট নিয়ে ৬টি লক্ষ্যে রেখে তিনবার জাল খুঁজে নেয়। বিপরীতে ৬টি শট নিয়ে মাত্র ১টি লক্ষ্য রাখতে পারে পেরু।

আজ রোববার (৩০ জুন) ফ্লোরিডার মায়ামি গার্ডেন্সে ম্যাচের শুরুতেই পেরুর শিবিরে আক্রমণ করেন এই ম্যাচে মেসির বদলি হিসেবে খেলতে নামা আলেসান্দ্রো গারনাচো। তবে তার শট নিশানা খুঁজে পায়নি। এরপর বল নিজেদের দখলে রাখলেও তেমন আক্রমণ করতে পারেনি আর্জেন্টিনা। ৪৪তম মিনিটে আরেকটি মিস করেন গার্নাচো।

সবাই ভেবেছিল গোলশূন্য ড্র নিয়েই বিরতিতে যাবে দুই দল। তবে সেটা হতে দিলেন না লাউতারো মার্টিনেজ। প্রথমার্ধের যোগ করা সময়ের দুই মিনিটের মাথায় দলকে এগিয়ে নেন ইন্টার মিলান তারকা। ৪৭তম মিনিটে অ্যাঞ্জেল ডি মারিয়ার থ্রো বল ধরে ডান প্রান্ত থেকে দুর্দান্ত গোলটি করেন আগের ম্যাচের জয়ের নায়ক লাউতারো।

এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যাওয়া আর্জেন্টিনা দ্বিতীয়ার্ধেও বল দখলে রেখে খেলতে থাকে। আক্রমণ কম করলেও বল নিজেদের দখলে রাখে। ৭২তম মিনিটে পেনাল্টি পেয়েছিল লিওনেল স্কালোনির দল। তবে এই সুযোগ কাজে লাগাতে পারেননি লিয়ান্দ্রো পারদেস। ফলে ব্যবধান বাড়ানো হয়নি আর্জেন্টিনার।

অবশেষে নির্ধারিত সময়ের দুই মিনিটে আগে নিজের দ্বিতীয় গোলটি করে দলকে চাপমুক্ত করেন লাউতারো। ৮৮তম মিনিটে বক্সে বল পেয়ে ডান পায়ের শটে জাল খুঁজে নেন এই ফরোয়ার্ড। শেষে এই ব্যবধান নিয়েই মাঠ ছাড়ে বিশ্ব চ্যাম্পিয়নরা।

এই জয়ের ফলে নিজেদের গ্রুপ থেকে টানা তিন ম্যাচে তিন জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে পা রেখেছে আর্জেন্টিনা। সমান ৩টি করে ম্যাচ খেলে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে কোয়ার্টারে পা রেখেছে কানাডাও। বাদ পড়েছে চিলি ও পেরু।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..