1. nasiralam4998@gmail.com : admi2017 :
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০২:৩৮ পূর্বাহ্ন

চট্টগ্রামে ভারী বৃষ্টি, দুর্ভোগে এইচএসসি পরীক্ষার্থীরা

  • আপডেট টাইম : রবিবার, ৩০ জুন, ২০২৪
  • ৯ বার
এইচএসসি পরীক্ষার কেন্দ্রের সামনে অভিভাবকদের ভিড়

শনিবার রাত থেকেই বন্দরনগরী চট্টগ্রামে বৃষ্টি হচ্ছে। এরই মধ্যে রোববার (৩০ জুন) সকাল থেকে শুরু হয়েছে এইসএসসি পরীক্ষা। সকালে বৃষ্টির মধ্যেই পরীক্ষার্থীরা কেন্দ্রে পৌঁছে পরীক্ষায় অংশ নেন।

এদিকে টানা বৃষ্টিতে চট্টগ্রাম নগরের বিভিন্ন স্থানে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। এতে সড়কে বেড়েছে যানজট।

চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এ এম এম মুজিবুর রহমান বলেন, বৃষ্টি হলেও নগর ও জেলার সবগুলো পরীক্ষা কেন্দ্রে অত্যন্ত শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। প্রতিটি পরীক্ষা কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। প্রশ্নপত্র ফাঁস রোধে বোর্ড থেকে সর্বোচ্চ সর্তকতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। বোর্ডের ৩৮টি বিশেষ ভিজিল্যান্স টিম বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব পালন করছেন।

চট্টগ্রামের পাহাড়তলী কলেজ পরীক্ষাকেন্দ্রে সন্তানকে কেন্দ্রে নিয়ে আসা আসাদুজ্জামান জানান, সকাল থেকেই বৃষ্টি।  এরই মধ্যে নানা দুর্ভোগ মাথায় নিয়ে পরীক্ষা কেন্দ্রে আসতে হয়েছে। বৃষ্টি আর রাস্তায় যানজটের কারণে অনেক সকালেই বাসা থেকে কেন্দ্রের উদ্দেশ্যে বের হতে হয়েছে। তবে কেন্দ্রে অত্যন্ত শান্তিপুর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

চট্টগ্রামের চকবাজার সড়কে জলাবদ্ধতা 

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে এবার ২৩৮টি কলেজের এক লাখ ৬ হাজার ৩৪ জন পরীক্ষার্থী এইসএসসিতে অংশ নিচ্ছেন। এর মধ্যে চট্টগ্রাম মহানগরসহ জেলার মোট পরীক্ষার্থী সংখ্যা ৭৬ হাজার ১৭৯ জন, যার মধ্যে ৩৪ হাজার ৯৭৯ জন ছাত্র আর ৪১ হাজার ২০০ জন ছাত্রী।

চট্টগ্রাম নগর ও জেলা ছাড়াও চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে কক্সবাজার জেলায় ১৩ হাজার ৪৬৩ জন, রাঙামাটি জেলায় ৫ হাজার ৬৬৩ জন, খাগড়াছড়ি জেলায় ৬ হাজার ৭২৭ জন এবং বান্দরবান জেলায় ৪ হাজার ২ জন পরীক্ষার্থী এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..