1. nasiralam4998@gmail.com : admi2017 :
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৫:২০ অপরাহ্ন

সারা দেশে শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো শুরু

  • আপডেট টাইম : শনিবার, ১ জুন, ২০২৪
  • ৩৫ বার

সারা দেশে ৬ থেকে ৫৯ মাস বয়সী ২ কোটি ২২ লাখ শিশুদের আজ শনিবার (১ জুন) ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
শনিবার (১ জুন) সকালে ন্যাশনাল ইনস্টিটিউট অব প্রিভেন্টিভ ও সোশাল মেডিসিনে (নিপসম) নিজে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাইয়ে সারা দেশে এই ক্যাম্পেইনের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। বিকেল ৪টা পর্যন্ত চলবে এই কার্যক্রম।

এর আগে বৃহস্পতিবার (৩০ মে) রাজধানীর মহাখালী স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার খুরশীদ আলম।

তিনি বলেন, এই কর্মসূচির আওতায় ৬ থেকে ১১ মাস বয়সী ২৭ লাখ শিশুকে একটি নীল রঙের আর ১২ থেকে ৫৯ মাস বয়সী প্রায় ১ কোটি ৯৫ লাখ শিশুকে লাল রঙের একটি ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
তবে, ঘূর্ণিঝড় রেমাল আঘাত হানার কারণে ১২২৪ কেন্দ্রে পরে এই কর্মসূচি পালন করা হবে।

এদিকে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে ৫ লাখ ৭৯ হাজার ২৫৮ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। উত্তর সিটির ৫৪ ওয়ার্ডের ১৯০৪টি কেন্দ্রে সকাল ৮ থেকে বিকেল ৪টা পর্যন্ত ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এ সময় ৬ থেকে ১১ মাস বয়সী ১ লাখ ১০ হাজার শিশুকে একটি করে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৫ লাখ ৬০ হাজার শিশুকে একটি করে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানা গেছে।

অপরদিকে, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে (ডিএসসিসি) আজ সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৬ থেকে ১১ মাস বয়সী ১ লাখ ১০ হাজার শিশুকে একটি করে নীল রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৫ লাখ ৬০ হাজার শিশুকে একটি করে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..