1. nasiralam4998@gmail.com : admi2017 :
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন

তাসকিনকে নিয়ে সুখবর দিলেন প্রধান নির্বাচক

  • আপডেট টাইম : শনিবার, ২৫ মে, ২০২৪
  • ৪৭ বার
দুই সহকারীর সঙ্গে প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু (মাঝে)।

জিম্বাবুয়ে সিরিজে ফিল্ডিং করতে গিয়ে পাওয়া মাংসপেশির চোট শঙ্কায় ফেলে দিয়েছিল তাসকিন আহমেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে দেশি-বিদেশি বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিয়ে তাকে সহ-অধিনায়ক করে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দল যুক্তরাষ্ট্র যাওয়ার ১০ দিনের মাথায় তাসকিনকে নিয়ে সুখবর দিয়েছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। শনিবার (২৫ মে) সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে লিপু জানান, তাসকিন প্রত্যাশার চেয়ে বেশি দ্রুত ফিট হওয়ার পথে রয়েছেন। বোলিং করতে পারবেন ১ জুন থেকে।

লিপু বলেন, ‘আমাদের ফিজিও বায়েজিদ জানিয়েছেন, তাসকিনের আরেকটি এমআরআই করানো হয়েছে। সেখানে গেছে, তারা যে গতিতে তাসকিনের আরোগ্য লাভের কথা চিন্তা করেছেন, তার চেয়ে কিছুটা এগিয়েই আছে তাসকিন।’

‘ভালো সাড়া দিচ্ছেন তিনি (তাসকিন)। তারা (ফিজিও) আশাবাদী, ৩১ তারিখ নাগাদ আবার পর্যবেক্ষণ করে তাসকিন হয়তো বোলিং শুরু করবেন ১ তারিখ থেকে। যদি সবকিছু পরিকল্পনামাফিক হয়। আর এখন থেকে তিনি হয়তো স্ট্রেংথ ও ফিটনেস ট্রেনিং করবেন। আশা করা যায়, ৫ তারিখের মধ্যে তিনি পূর্ণ রানআপে বোলিং করবেন’-আরও যোগ করেন প্রধান নির্বাচক।

জিম্বাবুয়ের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টিতে ফিল্ডিংয়ের সময় ডাইভ দিতে গিয়ে চোটে পড়েন তসকিন। রিপোর্ট পাঠানো হয় যুক্তরাষ্ট্রে। সেখানকার চিকিৎসকদের পরামর্শ ইতিবাচক থাকায় রাখা হয় বিশ্বকাপ স্কোয়াডে। বাংলাদেশের বিশ্বকাপ  শুরু হতে এখনো প্রায় দুই সপ্তাহ বাকি। ততদিনে তাসকিন ফিট হয়ে ফেরার সম্ভাবনা দেখছে ম্যানেজমেন্ট।

লিপু বলেন, ‘এটা সম্ভাব্য। আমি যে কথাগুলো বললাম, সবই সম্ভাব্য। এমনটা পরিকল্পনা আর কি। সব তো পরিকল্পনা মতো হয় না সবসময়। কিছুটা এগোতেও পারে আবার কখনও পিছিয়েও যায়।’

এবারের বিশ্বকাপে বাংলাদেশ আছে ‘ডি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নেপাল। বাংলাদেশ তাদের প্রথম ম্যাচ খেলবে ৮ জুন ডালাসে শ্রীলঙ্কার বিপক্ষে। ১০ জুন নিউ ইয়র্কে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে হাথুরুসিংহের শিষ্যরা।

এরপর দল উড়াল দেবে ওয়েস্ট ইন্ডিজে। ১৩ জুন তৃতীয় ম্যাচে কিংসটাউনে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে টাইগাররা। একই ভেন্যুতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ১৬ জুন নেপালের বিপক্ষে লড়বে নাজমুল হোসেন শান্তর দল।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..