1. nasiralam4998@gmail.com : admi2017 :
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন

ডিএসইতে সাপ্তাহিক দাম কমার তালিকায় ‘এ’ ক্যাটাগরির আধিপত্য

  • আপডেট টাইম : শনিবার, ১৮ মে, ২০২৪
  • ৬৩ বার

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (১২ থেকে ১৬ মে) লেনদেনে অংশ নেওয়া কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডগুলোর মধ্যে ব্যাংক খাতে তালিকাভুক্ত ডাচ্-বাংলা ব্যাংক পিএলসির শেয়ারের দাম সবচেয়ে বেশি কমেছে।

বিনিয়োগকারীদের আগ্রহ কম থাকায় কোম্পানিটির শেয়ার ডিএসইর সাপ্তাহিক দাম কমার তালিকার শীর্ষে উঠে এসেছে। তবে আলোচ্য সপ্তাহে ডিএসইতে দাম কমার তালিকায় ‘এ’ ক্যাটাগরির আধিপত্য বেশ লক্ষ্য করা গেছে।

শনিবার (১৮ মে) ডিএসইর সাপ্তাহিক বাজার পর্যালোচনা সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, বিদায়ী সপ্তাহে কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ২০.১৬ শতাংশ। বিদায়ী সপ্তাহের আগের সপ্তাহে কোম্পানিটির শেয়ারের সমাপনী মূল্য ছিল ৬২.৫০ টাকা। আর বিদায়ী সপ্তাহ শেষে কোম্পানিটির সমাপনী মূল্য দাঁড়িয়েছে ৪৯.৯০ টাকা। এর ফলে কোম্পানিটির শেয়ার ডিএসইর সাপ্তাহিক দাম কমার তালিকার শীর্ষে উঠে এসেছে।

ডিএসইতে সাপ্তাহিক দাম কমার শীর্ষ তালিকায় উঠে আসা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে- পূবালী ব্যাংকের ১৮.০৩ শতাংশ, আইপিডিসি ফাইন্যান্সের ১৩.০৮ শতাংশ, মার্কেন্টাইল ব্যাংকের ১৩.০৪ শতাংশ, বিডি থাইয়ের ১১.৪৫ শতাংশ, শাইনপুকুর সিরামিকসের ১০.৮৭ শতাংশ, সোনালী পেপারের ১০.৮৪ শতাংশ, সোনালী আঁশের ১০.৭১ শতাংশ, বিকন ফার্মার ১০.৬২ শতাংশ ও হামি টেক্সটাইলের ১০.৫৩ শতাংশ শেয়ার দর কমেছে। এসব কোম্পানিগুলোর মধ্যে বিডি থাই ও শাইনপুকুর সিরামিকস ‘বি’ ক্যাটাগরির কোম্পানি। বাকি সব কোম্পানি ‘এ’ ক্যাটাগরির।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..