1. nasiralam4998@gmail.com : admi2017 :
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৬:২৮ পূর্বাহ্ন

বাংলাদেশের নির্বাচন অন্য দেশের রোল মডেল হবে: ইসি আহসান হাবিব

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
  • ২৪ বার
বক্তব্য রাখছেন ইসি আহসান হাবিব খান। (ফাইল ফটো)

বাংলাদেশের নির্বাচন অন্য দেশের জন্য রোল মডেল হবে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান। এ সময় তিনি স্থানীয় সংসদ সদস্যদের উপজেলা নির্বাচনে পক্ষপাতিত্ব না করার জন্য সতর্ক করেন৷

বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে যশোর শিল্পকলা একাডেমিতে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে যশোর, মাগুরা ও নড়াইলের জেলা প্রশাসক, পুলিশ সুপার ও প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

দেশে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে। ৪ দফার এ নির্বাচনে ইতোমধ্যে প্রথম দফার ভোটগ্রহণ শেষ হয়েছে। দ্বিতীয় ধাপে ১৬০ উপজেলায় ২১ মে, তৃতীয় ধাপের ১১২ উপজেলায় ২৯ মে এবং চতুর্থ ধাপে ৫৫টি উপজেলায় ৫ জুন ভোটগ্রহণ করা হবে।

নির্বাচন কমিশনার (ইসি) আহসান হাবীব খান বলেন, ‘সকল প্রতিদ্বন্দ্বী প্রার্থী আমাদের কাছে সমান। যেকোনো মূল্যে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন নিশ্চিত করা হবে। কোনো প্রার্থী আচরণবিধি ভঙ্গ বা নির্বাচনী অপরাধ করলে উপযুক্ত ও কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে। কেন্দ্রের আশপাশে প্রার্থীর কর্মীরা আচরণবিধি ভঙ্গ করলে বা বিশৃঙ্খলা সৃষ্টি করলে দ্রুত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতিনিধি থাকবে।’

তিনি বলেন, ‘নির্বাচনী প্রতিযোগিতা প্রতিদ্বন্দ্বিতা থাকবে কিন্তু প্রতিরোধ ও প্রতিহিংসা থাকবে না।’

আহসান হাবিব খান আইনশৃঙ্খলা বাহিনী সদস্য, জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের উদ্দেশে বলেন, ‘নির্বাচনকালীন আপনারা নির্বাচন কমিশনের বিশ্বস্ত প্রতিনিধি হয়ে মাঠ পর্যায়ে নির্বাচন সুষ্ঠু এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার দায়িত্ব পালন করবেন। আইনশৃঙ্খলা বাহিনী এবং প্রশাসনের কর্মকর্তারা যেন কোনো প্রার্থীর পক্ষে দলীয় মনোভাব পোষণ করে অতি উৎসাহী হয়ে এমন কোনো আচরণ করবেন না, যাতে নির্বাচন নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন ওঠে এবং নির্বাচন কমিশনের ভাবমূর্তি নষ্ট হয়।’ যশোরের জেলা প্রশাসক আব্রাহুল হাসান মজুমদার সভায় সভাপতিত্ব করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..