1. nasiralam4998@gmail.com : admi2017 :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৮:৪৫ পূর্বাহ্ন

‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
  • ৪৬ বার

কালো ও সোনালি রঙের চুলগুলো কাঁধে ছেড়ে দেওয়া। কানে বড় আকৃতির দুল। চোখে-মুখে উচ্ছ্বাস। পরনে টপস ও স্কার্ট। টপসের ওপরে তৈরি করা হয়েছে একটি কাক। কান চলচ্চিত্র উৎসবের লাল গালিচায় এমন লুকে ফ্রেমবন্দি হয়েছেন ঢাকাই সিনেমার অভিনেত্রী আশনা হাবিব ভাবনা।

ফ্রান্সের দক্ষিণ-পূর্ব অঞ্চলের শহর কানে বসেছে চলচ্চিত্রজগতের সম্মানজনক আসর কান চলচ্চিত্র উৎসব। গত ১৪ মে এ উৎসবটির ৭৭তম আসরের পর্দা উঠেছে। গত ১২ মে রাতে ফ্রান্সে পৌঁছান ভাবনা। এ উৎসবের উদ্বোধনী দিনে লাল গালিচায় ফ্রেমবন্দি হন ভাবনা। আর সেই ছবি নিজের ফেসবুকে পোস্ট করেছেন ‘ভয়ঙ্কর সুন্দর’খ্যাত এই অভিনেত্রী।

ছবির ক্যাপশনে আশনা হাবিব ভাবনা লেখেন, ‘কান চলচ্চিত্র উৎসবে আমার কাক-কে সঙ্গে করে নিয়ে এসেছি।’ এমন সাজে কানের লাল গালিচায় ভাবনাকে দেখে ভূয়সী প্রশংসা করছেন তার সহকর্মী ও ভক্ত-অনুরাগীরা।

ভাবনার সঙ্গে রাজধানী ঢাকার কাকদের পুরোনো সখ্যতা। তার ঢাকার বাসার বারান্দায় বা ঘরের সামনের ফাঁকা জায়গায় অবাধ বিচরণ করে কাক। তাদের জন্য খাবার বা পানি নিয়ে অপেক্ষায় থাকেন ভাবনাও। শুধু তা-ই নয়, সেসব ছবি, ভিডিও কিংবা কাক নিয়ে ভাবনার ভাবনা জীবন্ত হয়েছে এ অভিনেত্রীর রং তুলির ছোঁয়ায়।

কান চলচ্চিত্র উৎসবে ভাবনার অভিনীত কোনো সিনেমা প্রদর্শনের জন্য নির্বাচিত হয়নি। মূলত, নিজ ইচ্ছায় মর্যাদাপূর্ণ এ আসরে গিয়েছেন এই অভিনেত্রী। তার ভাষায়— ‘একজন অভিনয়শিল্পী হিসেবে নিজেকে আন্তর্জাতিকভাবে দেখতে চাই। এই উৎসবে আসাটা আমার সেই প্রক্রিয়ায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে বলে মনে করছি।’

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..