1. nasiralam4998@gmail.com : admi2017 :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:৫২ অপরাহ্ন

কেএনএফ কেন বিদ্রোহ করল, খতিয়ে দেখা হচ্ছে: কাদের

  • আপডেট টাইম : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ৬০ বার

আলোচনা থাকলেও কেএনএফ কেন এমন বিদ্রোহ করল তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (৬ এপ্রিল) সকালে সচিবালয় থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সাসেকের দুটি প্রকল্পের আওতাভুক্ত রেল ওভারপাস, ওভারপাস ও একটি সেতু উদ্বোধন অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

এ দিন একই সঙ্গে ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়কের টোল প্লাজার সকল লেনে ইলেকট্রনিক টোল কালেকশন কার্যক্রম চালুসহ মেঘনা সেতু টোলপ্লাজা-২ এর উদ্বোধন করেন মন্ত্রী।

পাহাড়ে সন্ত্রাসীদের সশস্ত্র তৎপরতা প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘পাহাড়ে যৌথ অভিযান চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসবে। বিক্ষিপ্ত কিছু ঘটনা, এখানে গোটা পাহাড় অশান্ত হওয়ার কোনো কারণ নেই। চীন ও ভারত সীমান্তের কাছে চীন স্টেট নামে একটা স্টেট আছে। ওখানে কেএনএফের একটি ঘাঁটি আছে বলে মনে করা হয়। তাদের সাথে আগে আলোচনা হলেও, কেন তারা বিদ্রোহ করল তা খতিয়ে দেখা হচ্ছে। যদি বাইরের কারও সাপোর্ট থাকে-ইউপিডিএফ, সন্তু লারমার জনসংহতি সমিতি বললে আলাদা কথা। এই ক্ষুদ্র বিচ্ছিন্ন গোষ্ঠীকে কে সমর্থন দেবে? সংক্ষুব্ধ হয়ে তারা এটি করতে পারে।’

মিজোরামের বম জনগোষ্ঠীর সম্পৃক্ততা থাকার প্রসঙ্গে সাংবাদিকেরা জানতে চাইলে তিনি বলেন, ‘মিজোরামের সঙ্গে সম্পর্ক আছে ঠিক জানি না। সীমান্ত থেকে কোনো বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী সংগঠন থেকে মদদ দেওয়া হতে পারে। এখন তদন্ত চলছে। সব সত্যই বেরিয়ে আসবে।’

ঈদযাত্রায় সড়কে গাড়ির চাপ থাকলেও যানজট থাকবে না জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গতবারের ন্যায় এবারের ঈদযাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..