1. nasiralam4998@gmail.com : admi2017 :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:২৯ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়ার বিপক্ষে ফারিহা তৃষ্ণার দুর্দান্ত হ্যাটট্রিক

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪
  • ৩৯ বার

ইনিংসের শেষ বল। ফারিহা তৃষ্ণার গতি ভেঙে দেয় বেথ মুনির উইকেট। উচ্ছ্বাসে লাফিয়ে ফারিহার কোলে উঠে যান নিগার সুলতানা জ্যোতি। অস্ট্রেলিয়ার বিপক্ষে এমন উদযাপন কমই করতে পেরেছে, কিন্তু এটা যে হ্যাটট্রিকের আনন্দ। এর আগের দুই বলে ফারিহা ফিরিয়েছিলেন এলিসা পেরি ও সফি মলিনাক্সকে।

ইনিংসের শেষ তিন বলে হ্যাটট্রিকের পরও বাংলাদেশকে কঠিন লক্ষ্য ছুঁড়ে দিয়েছে অস্ট্রেলিয়ার মেয়েরা। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ১৬১ রান করে সফরকারীরা।

বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে দু’বার হ্যাটট্রিকের মাইলফলক অর্জন করেন ফারিহা। এর আগে ২০২২ সালে মালয়েশিয়ার বিপক্ষে প্রথম হ্যাট্রিকের স্বাদ পান তিনি। তবে বাংলাদেশিদের মধ্যে প্রথম হ্যাটট্রিক করেন ফাহিমা খাতুন, ২০১৮ সালে আরব আমিরাতের বিপক্ষে।

ফারিহার আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুজন করেছিলেন দুটি করে হ্যাটট্রিক। তার একজন উগান্ডার কন্সি এউকো, অন্যজন হংকংয়ের ক্যারি চান। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তৃতীয় কোনো বোলার হিসেবে দুই হ্যাটট্রিকের খাতায় নাম লেখালেন বাংলাদেশের ফারিহা।

আজ ফারিহা ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে নেন ৪ উইকেট। এটি তার ক্যারিয়ার সেরা বোলিং। এর আগে ১২ রান দিয়ে নিয়েছিলেন ৩ উইকেট। ফারিহা ছাড়া দুটি করে উইকেট নেন নাহিদা আক্তার-ফাহিমা খাতুন।

ব্যাটিং করতে নেমে মাত্র ১৫ রানে উইকেট হারালেও দ্রুত ঘুরে দাঁড়িয়ে ছড়ি ঘোরাতে শুরু করে অজিরা। দ্বিতীয় উইকেটে ৮৯ রানের জুটি গড়ে ম্যাচের নাটাই নিয়ে নেন নিজেদের হাতে। জর্জেরিয়া ওয়েরেহাম ৫৭ রানে আউট হলে ভাঙে জুটি। ওপেনার গ্রেস হারিস করেন ৪৭ রান।

এই দুজন সাজঘরে ফেরার পর রানের চাকা কিছুটা ধীরগতির হয়। তবে শেষ দিকে অ্যালিসা ২২ বলে ২৯ রান নিয়ে লক্ষ্য দেড়’শ পার করতে বড় ভূমিকা রাখেন। এ ছাড়া ১৯ রান করেন তাহিলা ম্যাকগ্রাথ। প্রথম ম্যাচে বাংলাদেশ আগে ব্যাটিং করে ১২৭ রান করেও হারে ১০ উইকেটে। এবার কী হয় তাই দেখার বিষয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..