1. nasiralam4998@gmail.com : admi2017 :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন

জয়ের ক্যাচ মিসের পর শ্রীলঙ্কার দারুণ শুরু

  • আপডেট টাইম : শনিবার, ৩০ মার্চ, ২০২৪
  • ৩৩ বার

টস জিতে ব্যাট করতে নেমে দারুণ সূচনা করেছে শ্রীলঙ্কা। ১৮ ওভার শেষে বিনা উইকেটে তুলে ফেলেছে ৬০ রান। নিশান মাদুশকা ৪০ ও দিমুথ করুণারত্নে ২০ রান নিয়ে ব্যাট করছেন।

অবশ্য এই জুটি এতোদূর আসতে পারতো না, যদি ষষ্ঠ ওভারে মাহমুদুল হাসান জয় মাদুশকার ক্যাচ না ছাড়তেন। এ সময় হাসান মাহমুদের করা বলে স্লিপে সহজ ক্যাচ দিয়েছিলেন মাদুশকা। কিন্তু সেটি তালুবন্দি করতে ব্যর্থ হয় জয়। জীবন পেয়ে দারুণ ব্যাটিং করছেন উদ্বোধনী এই ব্যাটসম্যান।

টস জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা, বাংলাদেশের একাদশে দুই পরিবর্তন:

চট্টগ্রামে আজ শনিবার (৩০ মার্চ) থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দ্বিতীয় টেস্ট। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইতোমধ্যে টস হয়েছে। টস জিতেছেন শ্রীলঙ্কার অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভা। তিনি অবশ্য ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন।

প্রথম টেস্টে ৩২৮ রানের বিশাল ব্যবধানে জয় পাওয়া শ্রীলঙ্কা দ্বিতীয় টেস্টে এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে। ইনজুরিতে পড়া কাসুন রাজিথার পরিবর্তে একাদশে এসেছেন আসিথা ফার্নান্দো। অন্যদিকে বাংলাদেশ দুই পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে। পেসার শরীফুল ইসলাম ও নাহিদ রানা নেই একাদশে। তাদের পরিবর্তে হাসান মাহমুদ ও সাকিব আল হাসান এসেছেন একাদশে। এর ম্যাচে মাঠে নামার মধ্য দিয়ে টেস্টে অভিষেক হয়ে গেল হাসানের। তার আগে সিলেট টেস্টে অভিষেক হয়েছিল পেসার নাহিদ রানার।

প্রথম টেস্টে অসহায় আত্মসমর্পণ করা বাংলাদেশ দ্বিতীয় টেস্ট জিতে ঘুরে দাঁড়াতে চায়। সাকিব আল হাসান একাদশে আসায় নিঃসন্দেহে বাংলাদেশ দল চাঙ্গা হবে। অন্যদিকে শ্রীলঙ্কাও ছেড়ে কথা বলবে না। তারাও জিততে চায় এই টেস্ট।

শ্রীলঙ্কার অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা ম্যাচের আগেরদিন বলেছিলেন, ‘বাংলাদেশ আক্রমণাত্মক হলে আমরাও আক্রমণাত্মক হব। আর ওরা শান্ত থাকলে আমরাও শান্ত থাকব।’

বাংলাদেশের একাদশ:
মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, সাকিব আল হাসান, শাহাদাত হোসেন দিপু, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ ও হাসান মাহমুদ।

দিমুথ করুণারত্নে, নিশান মাদুশকা, কুসল মেন্ডিস (উইকেটরক্ষক), অ্যাঞ্জেলো ম্যাথুজ, দিনেশ চান্দিমাল, ধনঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক), কামিন্দু মেন্ডিস, প্রবথ জয়সুরিয়া, অসিথা ফার্নান্দো, লাহিরু কুমারা ও বিশ্ব ফার্নান্দো।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..