1. nasiralam4998@gmail.com : admi2017 :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:০৯ অপরাহ্ন

পায়ুপথ দিয়ে পেটে ঢুকে যাওয়া কুঁচিয়া বের করা হলো অস্ত্রোপচারে, তাও জ্যান্ত

  • আপডেট টাইম : বুধবার, ২৭ মার্চ, ২০২৪
  • ২৬ বার
অস্ত্রোপচারের মাধ্যমে জেলের পেট থেকে বের করা কুঁচিয়া

মৌলভীবাজারে হাওরে মাছ ধরতে গিয়ে এক জেলের পায়ুপথ দিয়ে ঢুকে গিয়েছিল একটি কুঁচিয়া। পরে অস্ত্রোপচারের মাধ্যমে জেলের পেট থেকে ২৫ ইঞ্চির জীবিত কুঁচিয়াটি বের করা হয়।

জানা যায়, মৌলভীবাজারের কমলগঞ্জের রহিমপুর ইউনিয়নের মিরতিঙ্গা চা–বাগানের জেলে সম্রা মুণ্ডা (৫৫) স্থানীয় হাওরে মাছ ধরতে গিয়ে কোমর সমান কাদায় আটকে যান। তখন তার হাতে থাকা দুটি কুঁচিয়া কাদায় পড়ে যায়।

হঠাৎ অনুভব করেন পায়ুপথ দিয়ে কি যেন তার পেটে ঢুকছে। তবে বিষয়টি গুরুত্ব না দিয়ে বাড়িতে চলে আসেন তিনি। বাড়িতে আসার পর থেকে পেটে প্রচণ্ড ব্যথা অনুভব করেন।

পেটের ব্যথা নিবারণে রোববার (২৪ মার্চ) কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসকরা তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

সেখানে চিকিৎসকরা মুণ্ডার কথা শুনে পরীক্ষা (এক্স-রে) করান। পরীক্ষায় ধরা পড়ে পেটের ভেতর লম্বা আকৃতির একটি বস্তু রয়েছে। পরে অপারেশনের সিদ্ধান্ত হয়। মঙ্গলবার (২৬ মার্চ) সন্ধ্যায় মুণ্ডাকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়।

সেখানে প্রফেসর জানে আলমের নেতৃত্বে ৪ জন চিকিৎসক প্রায় দুই ঘণ্টার অপারেশনে পেটের ভেতর থেকে একটি জীবন্ত কুঁচিয়া বের করেন। এ ঘটনায় ডাক্তাররা বিস্মিত হন।

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. সৌমিত্র চক্রবর্তী বলেন, হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে এক জেলের পেট থেকে ২৫ ইঞ্চির জীবিত কুঁচিয়া বের করা হয়েছে। বর্তমানে সম্রা মুণ্ডা হাসপাতালের ১১নং ওয়ার্ডে শঙ্কামুক্ত অবস্থায় চিকিৎসাধীন আছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..