1. nasiralam4998@gmail.com : admi2017 :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন

রমজান উপলক্ষে ১ টাকা লাভে পণ্য বিক্রি করছেন শাহ আলম

  • আপডেট টাইম : বুধবার, ৬ মার্চ, ২০২৪
  • ৬৯ বার

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির সময়েও রমজানকে উপলক্ষে ১ টাকা লাভে পণ্য বিক্রি শুরু করেছেন চাঁদপুরের ফরিদগঞ্জ পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের দোকানি শাহ আলম। মূলত, অন্য ব্যবসায়ীদেরকে রমজানে বেশি মুনাফা না করে সামান্য লাভে পণ্য বিক্রিতে উৎসাহিত করতেই তার এ উদ্যোগ।

বুধবার (৬ মার্চ) চরকুমিরা তালতলা মার্কেটের শাহ আলম স্টোরে গিয়ে দেখা যায়, ক্রয়মূল্যের চেয়ে মাত্র ১ টাকা লাভে খাদ্যসামগ্রী বিক্রি করছেন তিনি।

স্থানীয়রা জানিয়েছেন, ২০২৩ সালে রমজান মাসেও শাহ আলম তার দোকানে ১ টাকা লাভে রমজানের খাদ্যসামগ্রী বিক্রি করেছেন। ধারাবাহিকতা ধরে রাখতে এবারও তিনি কম দামে পণ্য বিক্রি করছেন। বর্তমানে তিনি ১ টাকা লাভে প্রতিকেজি ছোলা বিক্রি করছেন ৯৯ টাকায়, খেসারি ডাল ১০৯ টাকায়, চিড়া ৫৬ টাকায়, চিনি ১৩৯ টাকায়, বেসন ৮১ টাকায়, মুড়ি ৬৩ টাকায় এবং খেজুর ২৫৮ টাকায়। ভোজ্য তেল (সয়াবিন) প্রতি লিটার ১৪০ টাকা দামে বিক্রি করছেন।

স্থানীয় গণমাধ্যমকর্মীরা বলছেন, বাজারে সব দোকানের চেয়ে কম দামে রমজানের পণ্য বিক্রি করার বিষয়টি সবার নজর কেড়েছে। দূর দূরান্ত থেকেও এখানে পণ্য কিনতে এসে মধ্যবিত্ত ও অসহায়রা এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। অন্যান্য বড় ব্যবসায়ীদেরও মুনাফা কমিয়ে সমাজের প্রয়োজনে এই রমজানে এগিয়ে আসা উচিত বলে মনে করছেন সবাই।

ব্যবসায়ী শাহ আলম বলেন, সমাজের মানুষের উপকারের কথা চিন্তা করেই গেল বছর থেকে রমজান এলে ১ টাকা লাভে পণ্য বিক্রি শুরু করি। সাধ্যের মধ্যে থেকে মানুষের জন্য নিবেদিত হতে পেরে নিজেরও ভালো লাগছে। ক্রেতারা এখান থেকে পণ্য কিনে উপকৃত হচ্ছেন।

তিনি বলেন, উদার মানসিকতার জন্য প্রত্যেক ব্যবসায়ীর প্রতি অনুরোধ থাকবে। যাতে তারাও ১ টাকা লাভে পণ্য বিক্রি করেন। তাহলে মধ্যবিত্ত ও গরিব মানুষ এই রমজানে পণ্য কিনে কিছুটা স্বস্তি পাবেন। তাই, সবাইকে যার যার অবস্থান থেকে এগিয়ে আসার অনুরোধ জানাচ্ছি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..