1. nasiralam4998@gmail.com : admi2017 :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১২:১২ অপরাহ্ন

এমবাপ্পের জোড়া গোলে কোয়ার্টার ফাইনালে পিএসজি

  • আপডেট টাইম : বুধবার, ৬ মার্চ, ২০২৪
  • ৪৭ বার

কিলিয়ান এমবাপ্পের জোড়া গোলে রিয়াল সোসিয়েদাদকে ফিরতি লেগে ২-১ গোলে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে নাম লিখিয়েছে প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)। প্রথম লেগে ঘরের মাঠে তারা জয় পেয়েছিল ২-০ গোলে। দুই লেগ মিলিয়ে জিতলো ৪-১ গোলে।

সোসিয়েদাদের মাঠে এমবাপ্পে শো দেখেন ৪০ হাজার দর্শক। ফরাসি এই স্ট্রাইকারের কাছে ধরাশায়ী হয় সোসিয়েদাদ। তার গতির সঙ্গে, তার স্কিলের সঙ্গে পেরে ওঠেনি সোসিয়েদাদের কেউ।

এদিন ম্যাচের ১৫ মিনিটেই এমবাপ্পের গোলে এগিয়ে যায় পিএসজি। এ সময় ওসমানে দেম্বেলের বাড়িয়ে দেওয়া বল দৌড়ে গিয়ে বক্সের মধ্যে লাইনের সামনে থেকে নিয়ন্ত্রণে নেন এমবাপ্পে। এরপর কিছুটা সামনে এগিয়ে এসে কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে জালে জড়ান বল। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় রেড অ্যান্ড ব্লুজরা।

বিরতির পর পর নিজের জোড়া গোল পূর্ণ করেন এমবাপ্পে। ৫৬ মিনিটের সময় নিজেদের অর্ধ থেকে লম্বা পাসে বল পাঠান লি কাং-ইন। বামদিক দিয়ে উপরে উঠে সেটা ক্ষীপ্রগতিতে নিয়ন্ত্রণে নেন এমবাপ্পে। তখন তার সামনে ছিলেন কেবল সোসিয়েদাদের গোলরক্ষক আলেক্স রেমিরো। তাকে পরাস্ত করে করে বল জালে পাঠাতে ভুল করেননি ফ্রান্সের অধিনায়ক।

৮৯ মিনিটের মাথায় অবশ্য একটি গোল শোধ দেয় সোসিয়েদাদ। এ সময় জটলার মধ্যে কয়েক দফা প্রচেষ্টার পর গোল করেন মাইকেল মেরিনো। অবশ্য তার গোলটি হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে পিএসজি যে ১৫টি গোল করেছে তার ১১টিই করেছেন এমবাপ্পে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..