1. nasiralam4998@gmail.com : admi2017 :
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৬:১৬ অপরাহ্ন

সয়াবিন তেলের দাম কমলো লিটারে ১০ টাকা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬৮ বার

সয়াবিন তেলের দাম লিটারে ১০ টাকা কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১ মার্চ থেকে নতুন দাম কার্যকর হবে। দ্রব্যমূল্য ও বাজার পরিস্থিতি পর্যালোচনা বিষয়ক টাক্সফোর্সের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু সাংবাদিকদের এ তথ্য জানান।

সয়াবিন তেল এক লিটারের বোতলে ১০ টাকা কমে ১৬৩ টাকায় বিক্রি হবে। এখন দাম নির্ধারিত আছে ১৭৩ টাকা। আর খোলা সয়াবিন তেল দাম কমার পর বিক্রি হবে ১৪৯ টাকায়।

আহসানুল ইসলাম টিটু বলেন, ভোক্তা অধিদপ্তরের নেতৃত্বে আগামী ২২ তারিখ মৌলভীবাজারে যাব এবং ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করব। যাতে তারা পণ্য সরবরাহের মাধ্যমে সব নিত্যপ্রয়োজনীয় পণ্যগুলো ভোক্তাদের জন্য অ্যাভেলেবল রাখতে পারে।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী বলেন, আজকে আমরা শুধু ভোজ্যতেলের বিষয়ে কথা বলেছি এবং দাম নির্ধারণ করে দিয়েছি। আমরা আশা করি বাজার ব্যবস্থাপনার মাধ্যমে বাকি যে পণ্যগুলো আছে সেগুলোর দাম যৌক্তিক পর্যায়ে  চলে আসবে।

তিনি বলেন, পাম অয়েল বোতল আকারে আসে না। একটা বিষয় জানিয়ে রাখা দরকার এই প্রথম আন্তর্জাতিক বাজারে পাম আয়েলের দাম সয়াবিনের থেকে বেশি। সুতরাং এটা যদি আমরা এখন পুনঃনির্ধারণ করতে যাই সেটা ভোক্তাদের জন্য বুমেরাং হয়ে যাবে।

বাণিজ্য মন্ত্রণালয়ের বৈঠকে প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু 

রমজানে পণ্যের ঘাটতি হবে না বলে এ সময় আশ্বস্ত করেন আহসানুল ইসলাম টিটু। তিনি বলেন, ‘ভারত থেকে পেঁয়াজ ও চিনি আসবে বলে আশা করি। মিয়ানমার সীমান্ত দিয়ে নিত্যপ্রয়োজনীয় পণ্য যেন আনতে পারি, সে বিষয়ে ড্রাফট রেডি করা হচ্ছে।’

এছাড়া আগামী ১ মার্চ থেকে ৩৩৩ হটলাইন চালু হবে বলে জানান প্রতিমন্ত্রী। তিনি বলেন, ‘এর ব্যত্যয় হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেব। টিসিবির মাধ্যমে এক কোটি পরিবারকে চাল, তেল, ডাল, চিনি, ছোলা, খেজুর দেওয়া শুরু হয়েছে।’

 

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..