1. nasiralam4998@gmail.com : admi2017 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন

দিনাজপুর ও পঞ্চগড়ে বেড়েছে তাপমাত্রা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ জানুয়ারী, ২০২৪
  • ১৩১ বার

দিনাজপুরে চলছে শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়েছে এই জেলা। সোমবার (৩০ জানুয়ারি) সকাল ৬টায় জেলার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮.৮ ডিগ্রি সেলসিয়াস।

দিনাজপুর আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, সকাল ৬টায় দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮.৮ ডিগ্রি সেলসিয়াস। গতকাল একই সময় তাপমাত্রা ছিল ৬.১ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে, একদিনের ব্যবধানে পঞ্চগড়ে তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ঘন কুয়াশা ভেদ করে সূর্যের দেখা মিলেছে সকালেই। রোদের তেমন উষ্ণতা না থাকলেও অনেকটাই কমেছে শীতের দাপট।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) সকাল ৯টায় জেলার তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে দিনের সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এর আগে, সোমবার একই সময়ে এখানে ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছিলো।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ্ বলেন, গত দুইদিনের তুলনায় তাপমাত্রা কিছুটা বেড়েছে। তবে শীত পুরোপুরি কমেনি। এখনো মাঝারি শৈত্যপ্রবাহ বইছে। বলা যায়, গত কয়েকদিনের চেয়ে শীত কিছুটা কমেছে। আগামী কয়েকদিন তাপমাত্রা ওঠানামা করতে পারে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..