1. nasiralam4998@gmail.com : admi2017 :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:১১ পূর্বাহ্ন

চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৯.৫ ডিগ্রি

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০২৪
  • ২৮ বার

চুয়াডাঙ্গায় তীব্র ঠান্ডায় দেখা দিচ্ছে শীতজনিত নানা রোগ, হাসপাতালে বাড়ছে ঠান্ডাজনিত রোগীর সংখ্যা। ঘন কুয়াশা ও হিমেল হাওয়ায় জেলাজুড়ে বেড়েছে দুর্ভোগ। সন্ধ্যা গড়ালেই নেমে যাচ্ছে তাপমাত্রার পারদ। তীব্র শীতে বিপর্যস্ত হয়ে পড়ছে জনজীবন, কষ্টে আছেন খেটে খাওয়া ছিন্নমূল মানুষ।
আজ সোমবার (২২ জানুয়ারি) চুয়াডাঙ্গায় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে বলা হয়েছে। জেলার প্রধান শিক্ষকদের এ নির্দেশনা দেওয়া হয়েছে।
চুয়াডাঙ্গা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তবিবুর রহমান বলেন, সকালে আবহাওয়া অফিসে খোঁজ নিয়ে জানার পরপরই প্রধান শিক্ষকদের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার জন্য বলা হয়েছে।
চুয়াডাঙ্গা রেলবাজার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লতিফুন নেছা জানান, তাপমাত্রা কম থাকায় জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের নির্দেশনা অনুযায়ী বিদ্যালয় বন্ধ রাখা হয়েছে।চুয়াডাঙ্গা জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আতাউর রহমান বলেন, যেহেতু আগে থেকে তাপমাত্রার বিষয়ে কিছুই জানতে পারেনি। সেকারণে বিদ্যালয় বন্ধের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়নি। আজ সোমবার আবহাওয়া অফিসের সঙ্গে কথা বলে কদিনের তাপমাত্রার খবর নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।চুয়াডাঙ্গা প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান হক জানান, সোমবার সকাল ৬টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ছিলো ৯৫ শতাংশ। সকাল ৯টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ছিল ৯০ শতাংশ।গত দুদিনে ৩ ডিগ্রি থেকে ৪ ডিগ্রি তাপমাত্রা কমেছে। তাপমাত্রা আরও কমতে পারে বলে জানিয়েছেন তিনি।এদিকে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের দেখা মিললেও তাপ ছড়াতে পারছে না। রাত থেকে সকাল পর্যন্ত ঘন কুয়াশা দেখা গেছে। গেল দুদিনের তুলনায় তাপমাত্রা কমে যাওয়ার কারণে শীতের তীব্রতা বেড়েছে। ফলে বিপর্যস্ত হয়ে পড়েছে এ এলাকার মানুষ। তীব্র শীতের কারণে হাসপাতালগুলোতে বেড়েছে ঠান্ডাজনিত রোগীর সংখ্যা। বিশেষ করে শিশু ও বয়োবৃদ্ধরা হাসপাতালে ভিড় করছে নিউমোনিয়া, শ্বাসকষ্ট, ডায়রিয়াসহ বিভিন্ন রোগে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..