1. nasiralam4998@gmail.com : admi2017 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর ৬ উপদেষ্টার দায়িত্ব বণ্টন

  • আপডেট টাইম : সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪
  • ৪৯ বার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৬ উপদেষ্টার দায়িত্ব বণ্টন করে দেওয়া হ‌য়েছে। রোববার (২১ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

‘রুলস অব বিজনেস, ১৯৯৬’ এর রুল ৩বি (২) অনুযায়ী, প্রধানমন্ত্রী উপদেষ্টাদের এ দায়িত্ব বণ্টন করলেন বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

ড. মসিউর রহমান প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা; তৌফিক-ই-ইলাহী চৌধুরী প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা; ড. গওহর রিজভী প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা; সালমান ফজলুর রহমান (সালমান এফ রহমান) প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছেন।

ড. কামাল আবদুল নাসের চৌধুরীকে প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা এবং মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিককে প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা করা হয়েছে।

এদিকে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পৃথক প্রজ্ঞাপনে সজীব আহমেদ ওয়াজেদ জয়কে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা পদে নিয়োগ দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী রুলস অব বিজনেসের ক্ষমতাবলে এই নিয়োগ দিয়েছেন। তার এ নিয়োগ হবে খণ্ডকালীন ও অবৈতনিক।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..