1. nasiralam4998@gmail.com : admi2017 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন

রাজশাহীতে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড

  • আপডেট টাইম : রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪
  • ৭১ বার

রাজশাহীতে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। রোববার (২১ জানুয়ারি) ভোর ৬টার দিকে এই তাপমাত্রা রেকর্ড করা হয়।

তাপমাত্রা ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের ভেতরে থাকলে তাকে মৃদু শৈত্যপ্রবাহ ধরা হয়। গতকাল থেকেই উত্তরের এই জেলায় মৃদু শৈত্যপ্রবাহ চলছে। এ অবস্থায় বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।

এর আগে, গত ১৩ জানুয়ারি জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এরপর তাপমাত্রা কিছুটা বাড়লেও শনিবার ভোরে তা ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াসে নেমে যায়।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের উচ্চ পর্যবেক্ষক লতিফা হেলেন বলেন, রোববার ভোরে রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এটি চলতি মৌসুমে রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা। ভোর থেকে ঘন কুয়াশা ছিল। তবে সকাল ১০টার পর সূর্যের মুখ দেখা গেছে।

এদিকে, তীব্র শীতের কারণে রাজশাহীর মাধ্যমিক বিদ্যালয়গুলো দুইদিন বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তবে, প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে একদিন। আবহাওয়ার পূর্বাভাস দেখে শনিবার সন্ধ্যায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সরকারি নির্দেশনা রয়েছে। সে অনুযায়ী রাজশাহীর শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত হয়েছে।

মাউশির রাজশাহী অঞ্চলের উপ-পরিচালক ড. শরমিন ফেরদৌস চৌধুরী স্বাক্ষরিত এক অফিস আদেশে বলা হয়েছে, আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী রোববার ও সোমবার (২১ ও ২২ জানুয়ারি) রাজশাহীর তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকবে। তাই এই দুইদিন মাধ্যমিক বিদ্যালয়গুলো বন্ধ থাকবে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইদুল ইসলাম জানিয়েছেন, তারা শুধু রোববার প্রাথমিক বিদ্যালয় বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন। রোববার আবার আবহাওয়ার পূর্বাভাস জেনে সোমবারের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। যদি দেখা যায় সোমবারও তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকবে, তাহলে সেদিনও জেলার সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখা হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..