1. nasiralam4998@gmail.com : admi2017 :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন

মৃদু শৈত্যপ্রবাহ : কুড়িগ্রামে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪
  • ১২ বার

কুড়িগ্রামের ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্য প্রবাহ। এ কারণে জেলার সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকাল ১১টার দিকে নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ সাঈদুল আরিফ। এর আগে, সকাল ৯টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নবেজ উদ্দিন বলেন, কুড়িগ্রামের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। ফলে প্রাথমিকের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। তাপমাত্রা ১০ ডিগ্রির উপরে উঠলে বিদ্যালয় খোলা হবে।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামছুল আরম বলেন, মৃদু শৈত্যপ্রবাহের বিষয়টি জানার পর বিদ্যালয়গুলো পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে খবর নিয়ে জানা যায়, সকাল ৮টা থেকে ক্লাস চলছিল। পৌনে ১১টার দিকে বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হলে শিক্ষার্থীদের ছুটি দিয়ে দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

কুড়িগ্রাম সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শেখ মো. আব্দুল মান্নান বলেন, বিদ্যালয় বন্ধের নির্দেশনা না পাওয়ায় যথারীতি পাঠদান শুরু করেছিলাম। সকাল পৌনে ১১টার দিকে চিঠি পাওয়ার পর বিদ্যালয় ছুটি ঘোষণা করা হয়।

কুড়িগ্রামের রাজারহাট আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার বলেন, জেলায় আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস। এরকম তাপমাত্রা আরও দু-একদিন অব্যাহত থাকতে পারে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..