1. nasiralam4998@gmail.com : admi2017 :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১১ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর সফর ঘিরে সিলেটে প্রস্তুতি চলছে

  • আপডেট টাইম : সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩
  • ১৮ বার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেট সফর ঘিরে প্রস্তুতি চলছে। নগরীর ঐতিহাসিক আলিয়া মাদ্রাসা মাঠ তৈরিতে নিবিড়ভাবে কাজ করছেন সংশ্লিষ্টরা। চলছে মঞ্চ নির্মাণ কাজ। সমাবেশে ১০ লাখ লোকের জনসমাগম ঘটাতে তৎপরতা চালাচ্ছে জেলা ও মহানগর আওয়ামী লীগ। অন্যদিকে প্রধানমন্ত্রীর এই সফরকে ঘিরে পুরো সিলেট নগরী নতুন সাজে সাজতে শুরু করেছে। নগরীর বিভিন্ন এলাকায় সৌন্দর্যবর্ধন ও রাস্তা সংস্কার করা হচ্ছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতীক বরাদ্দের পর আগামী বুধবার (২০ ডিসেম্বর) সিলেট থেকে আনুষ্ঠানিকভাবে ক্ষমতাসীন দলের নির্বাচনী প্রচারণা শুরু করবেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে, রোববার দলের ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ তথ্য জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রী সিলেটে হযরত শাহজালাল ও শাহপরাণ (রহ.)-এর মাজার জিয়ারত করে একটি মহাসমাবেশে যোগ দেবেন। এই মহাসমাবেশের মাধ্যমে তিনি আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করবেন।

অপরদিকে, প্রধানমন্ত্রীর সিলেট সফরকে ঘিরে কর্মব্যস্ত সময় পার করছেন সংশ্লিষ্টরা। গোটা সিলেট নগরীকে ‘পাল্টে দিতে’ কাজ করছেন তারা। সিলেট নগরীর বিভিন্ন সড়কে লাগছে সংস্কারের ছোঁয়া। যেসব সড়ক বছরের পর বছর বেহাল ছিল, সেগুলো এখন নতুন রূপ পাচ্ছে।

বিশেষ করে নগরীর বন্দরবাজার, চৌহাট্টা, রিকাবিবাজার, লামাবাজার, সুরমা পয়েন্ট, তালতলা, দরগাহ গেট, আম্বরখানা, বিমানবন্দর সড়ক সংস্কার করা হচ্ছে। এছাড়া, প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে সিলেটের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে শোভা বর্ধনকারী ফুল গাছ লাগানো হচ্ছে। প্রধানমন্ত্রীর জনসভাস্থল আলিয়া মাদ্রাসা মাঠও সংস্কার করা হয়েছে। এর আশপাশের এলাকাতেও লেগেছে সৌন্দর্যের ছোঁয়া।

এর আগে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেও সিলেট থেকে নির্বাচনী প্রচারে নেমেছিলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সে সময় হজরত শাহজালাল (রহ.)-এর মাজার জিয়ারত এবং সিলেটে সমাবেশের মাধ্যমে নির্বাচনী সফর শুরু করেছিলেন তিনি। এবারও তার সফরসূচিতে হযরত শাহজালাল ও শাহপরান (রহ:)-এর মাজার জিয়ারত রয়েছে।

সরেজমিনে সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে গিয়ে দেখা গেছে, বিপুল সংখ্যক নিরাপত্তাকর্মীদের উপস্থিতিতে মঞ্চ নির্মাণ কাজ চলছে। চলে এসেছে ঐতিহাসিক কলরেডি মাইক। গাছে গাছে সেই মাইক লাগানোর প্রস্তুতি চলছে। বাঁশ দিয়ে চারদিকে শক্ত বেষ্টনী গড়ে তুলতে কাজ করছেন শ্রমিকরা। মাঝে মাঝে নেতাকর্মীরা মঞ্চ তৈরির কাজ দেখতে আসছেন।

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে সিলেটকে নতুন রূপে সাজানো হচ্ছে। সৌন্দর্যবর্ধনের কাজ চলছে। কিছু কাজ ইতিমধ্যেই শেষ হয়েছে। আলিয়া মাদ্রাসা মাঠে ১০ লাখ মানুষের সমাগম ঘটাতে আমরা কাজ করছি।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরের মতো পবিত্র নগরী সিলেট থেকে তার আনুষ্ঠানিক প্রচারণা শুরু করবেন। সিলেটের উন্নয়নে তার অসামান্য অবদান রয়েছে। সিলেটবাসী আসন্ন নির্বাচনে এর প্রতিদান দেবেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..