1. nasiralam4998@gmail.com : admi2017 :
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩
  • ৭৯ বার
নিহত শাহজালাল

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে মারা গেছেন মাদারীপুর জেলার শিবচরের শাহজালাল (৩৫) নামের এক ব্যক্তি।

বুধবার (১৩ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ২টার দিকে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ শহরে এমন ঘটেছে। নিহত শাহজালাল জেলার শিবচর উপজেলার বাশকান্দি ইউনিয়নের দক্ষিণ বাশকান্দি এলাকার সোনামিয়া মাতবরের ছেলে। সে দীর্ঘ ৯ বছর ধরে দক্ষিণ আফ্রিকায় থাকেন। নিহতের চাচাতো ভাই সামাদ মাতবর এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, শাহজালাল জীবিকার তাগিদে দীর্ঘ ৯ বছর আগে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ যান। সেখানে বরিশাল এলাকার গোপাল নামে একজনের সাথে একটি ব্যবসা শুরু করেন।

বুধবার রাতে দক্ষিণ আফ্রিকার সময় রাত ৮টার দিকে একদল সন্ত্রাসী তার নিকট চাঁদা দাবি করেন। এসময় চাঁদা দিতে অস্বীকার করলে তাকে গুলি করে হত্যা করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) ভোরে নিহতের খবর বাড়িতে এলে শোকের ছায়া নেমে আসে বাড়িতে। নিহতের চাচাতো ভাই সামাদ মাতবর বলেন, আমার ভাই ৮/৯ বছর যাবত বিদেশে গেছে। ভোরে ওর মৃত্যুর খবর পাই। আমাদের খুব কষ্ট হচ্ছে।

নিহতের মা সুরিয়া বেগম বলেন, আমার বাবারে দেড়মাস আগে বিয়ে করিয়েছি। মোবাইলে কাবিন করিয়েছি। কয়দিন পর বাবায় বাড়ি আইবো। বাড়িতে আমার বউমাকে আনবো। আর কিছুই হইলো না। আপনারা আমার বাবার লাশটা দ্রুত আনার ব্যবস্থা করেন।
শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত গোলদার বলেন, এটি একটি মর্মান্তিক ঘটনা। মরদেহ দেশে আনতে প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..