1. nasiralam4998@gmail.com : admi2017 :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৯:৪৩ পূর্বাহ্ন

সিকিমে আটকেপড়া ৮০০ পর্যটক উদ্ধার

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩
  • ৫৫ বার
পূর্ব সিকিমে আটকেপড়া পর্যটকদের খাবার দেওয়া হয়। ছবি: আনন্দবাজার

ভারতের পূর্ব সিকিমের সুউচ্চ পার্বত্য এলাকায় আটকেপড়া ৮ শতাধিক পর্যটককে উদ্ধার করেছে দেশটির সেনাবাহিনী।

ভারতের স্থানীয় সময় বুধবার (১৩ ডিসেম্বর) রাতে সেনা কর্মকর্তারা জানিয়েছেন, তীব্র তুষারপাত এবং দুর্যোগপূর্ণ আবহাওয়ায় আটকেপড়া পর্যটকের অধিকাংশই বৃদ্ধ, নারী এবং শিশু। তারা পূর্ব সিকিমের বিভিন্ন এলাকায় আটকে পড়েছিলেন।

এনডিটিভির খবরে বলা হয়, ভারতীয় সেনাবাহিনীর ত্রিশক্তি কর্পস পরিচালিত উদ্ধার অভিযান ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত অব্যাহত ছিলো। আটকেপড়া সব পর্যটকদের নিরাপদ এলাকায় সরানো হয়েছে। তাদেরকে আশ্রয়, শীতকালীন পোশাক, চিকিৎসা সহায়তা এবং গরম খাবার দেওয়া হচ্ছে। এমনকি আটকেপড়া পর্যটকদের থাকার ব্যবস্থা করতে সেনারা ব্যারাক ও ছাউনি খালি করে দিয়েছে বলে জানিয়েছে আইএসপিআর।

আনন্দবাজারের খবরে বলা হয়, বুধবার সকাল থেকেই সিকিমের তাপমাত্রা ছিলো কম। দুপুর থেকেই তুষারপাত শুরু হয়। ক্রমে তুষারপাত বাড়তে থাকায় ছাঙ্গু হ্রদ থেকে গ্যাংটক ফেরার পথে আটকে পড়েন বহু পর্যটক।

দেশটির সেনাবাহিনীর পক্ষ থেকে এক বিবৃতি দিয়ে জানানো হয়েছে, তুষারপাতের কারণে আটকেপড়া পর্যটকদের উদ্ধারকাজে হাত লাগায় ত্রিশক্তি কর্পস। এক এক করে বিকেল থেকে সব পর্যটকদের উদ্ধার করে প্বার্শবর্তী সেনা ক্যাম্পে নিয়ে আসা হয়। সেখানেই প্রাথমিক চিকিৎসার পর তাদের খাবার, গরম পোশাক এবং ওষুধ দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..