1. nasiralam4998@gmail.com : admi2017 :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন

ফিরেই নায়ক আন্দ্রে রাসেল

  • আপডেট টাইম : বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩
  • ৬৫ বার

দুই বছর পর জাতীয় দলে ফিরলেন আন্দ্রে রাসেল। ফিরেই দলের জয়ের নায়ক ডানহাতি পেস অলরাউন্ডার। বল হাতে উইকেট নেওয়ার পর ব্যাট হাতে ছোট্ট ক্যামিও ইনিংস খেলে ইংল্যান্ডকে প্রায় একাই হারিয়েছেন টি-টোয়েন্টি ফেরি করে বেড়ানো এই ক্রিকেটার।

মঙ্গলবার ইংল্যান্ডকে প্রথম টি-টোয়েন্টিতে ৪ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ব্রিজটাউনে আগে ব্যাটিং করে ইংল্যান্ড ১৭১ রানে গুটিয়ে যায়। জবাবে স্বাগতিক দল ১১ বল হাতে রেখে জয়ের বন্দরে নোঙর ফেলে। ওয়েস্ট ইন্ডিজের জয়ের নায়ক রাসেল বল হাতে ১৯ রানে ৩ উইকেট নেওয়ার পর ব্যাটিংয়ে ১৪ বলে ২৯ রানের ইনিংস খেলেন। ২টি করে চার ও ছক্কায় ২০৭.১৪ স্ট্রাইক রেটে সাজানো ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের জয়ের পথ সহজ হয়ে যায়।

ইংল্যান্ডের হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ৪০ রান করেন ফিল সল্ট। ২০ বলে ৬ চার ও ১ ছক্কায় ২০০ স্ট্রাইক রেটে এ রান করেন সল্ট। অধিনায়ক জস বাটলারের ব্যাট থেকে আসে ৩৯ রান। এছাড়া শেষ দিকে লিয়াম লিভিংস্টোন ১৯ বলে ২৭, স্যাম কুরান ১৪ বলে ১৩ রান করলে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা ভালোমানের পুঁজি পায়।

রাসেলের সঙ্গে হাত ঘুরিয়ে ৩ উইকেট পেয়েছেন আলজারি জোসেফও। কিন্তু ডানহাতি পেসার ৩.৩ ওভারে রান দিয়েছেন ৫৪। এছাড়া রোমারিও সেইফার্ট পেয়েছেন ২২ রানে ২ উইকেট।

লক্ষ্য তাড়ায় ওয়েস্ট ইন্ডিজের টপ অর্ডারের চার ব্যাটসম্যানই ভালো শুরু পান। কিন্তু কেউই ইনিংস বড় করতে পারেননি। ব্রেন্ডন কিং ২২, কাইল মায়ার্স ৩৫, শাই হোপ ৩৬ এবং নিকোলাস পুরান ১৩ রান করেন।

এরপর খানিকটা ছন্দপতন হলেও সেখান থেকে ম্যাচ বের করে নেন রোভম্যান পাওয়েল ও রাসেল। দুজনের ২১ বলে অবিচ্ছিন্ন ৪৯ রানের জুটিতে ম্যাচ সহজেই জিতে নেয় ক্যারিবিয়ানরা। ১৫ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩১ রান তোলেন অধিনায়ক রোভম্যান।

পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচ বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..