1. nasiralam4998@gmail.com : admi2017 :
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন

চুয়াডাঙ্গায় মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন, ৭ জনের প্রার্থিতা বাতিল

  • আপডেট টাইম : বুধবার, ৬ ডিসেম্বর, ২০২৩
  • ৬৫ বার

চুয়াডাঙ্গার দুটি আসনে জমা দেওয়া ২০ জনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সাত প্রার্থীর মনোনয়ন বাতিল ঘোষণা করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

সোমবার (৪ ডিসেম্বর) জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা ড. কিসিঞ্জার চাকমা সব প্রার্থীর উপস্থিতিতে ১৩ জনের মনোনয়ন বৈধ এবং ৭ জনের বাতিল ঘোষণা দেন।

এরমধ্যে ১ শতাংশ ভোটারের ত্রুটিপূর্ণ সই, তথ্য গোপন, ঋণ খেলাপি, কর ও বিল বকেয়ার কারণে চুয়াডাঙ্গা-১ আসনে তিনজন ও চুয়াডাঙ্গা-২ আসনে চারজনের প্রার্থিতা বাতিল করা হয়।

চুয়াডাঙ্গা-১ আসনে বাতিল হয়েছেন- স্বতন্ত্রপ্রার্থী ও জেলা যুব মহিলা লীগের সভাপতি আফরোজা পারভিন, সাবেক কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান শেখ সামসুল আবেদিন খোকন ও তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী তাইজেল হক।

চুয়াডাঙ্গা-১ আসনে বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন, জাতীয় পার্টির অ্যাডভোকেট সোহরাব হোসেন, এনপিপির ইদ্রিস চৌধুরী, জাকের পার্টির সালাম উদ্দিন, স্বতন্ত্রপ্রার্থী আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ উপ-কমিটির সদস্য রাজ্জাক খান, কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য দিলীপ কুমার আগরওয়ালা ও সাবেক নৌ কমান্ডার এম শহিদুর রহমান।

চুয়াডাঙ্গা-২ আসনে বাতিল হয়েছেন- স্বতন্ত্রপ্রার্থী জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি নজরুল মল্লিক, জীবননগর উপজেলার সীমান্ত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক মোল্লা, নূর হাকিম ও মির্জা শাহরিয়ার মাহমুদ লণ্টু।

চুয়াডাঙ্গা-২ আসনে বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আলী আজগার টগর, জাতীয় পার্টির প্রার্থী রবিউল ইসলাম, এনপিপির ইদ্রিস চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) দেওয়ান মোহাম্মদ ইয়াসিন উল্লাহ, জাকের পার্টির আব্দুল লতিফ খান ও স্বতন্ত্রপ্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য আবু হাশেম রেজা।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা ড. কিসিঞ্জার চাকমা বলেন, যাদের মনোনয়ন বাতিল করা হয়েছে তাদের আপিল করার সুযোগ আছে। ৯ ডিসেম্বর পর্যন্ত আপিল করা যাবে।

মনোনয়ন যাচাই-বাছাইয়ের সময় চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা পুলিশ সুপার আনিসুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক নাজমুল হামিদ রেজা, জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমানসহ সহকারী রিটার্নিং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..