1. nasiralam4998@gmail.com : admi2017 :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১৮ পূর্বাহ্ন

কেনো দল মনোনয়ন দেয়নি জানেন না দুর্জয়

  • আপডেট টাইম : রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩
  • ৫৬ বার

কেনো দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত হলেন তার হিসাব নেই বাংলাদেশ ক্রিকেট দলের প্রথম টেস্ট অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয় এমপির কাছে। তিনি মানিকগঞ্জ-১ আসন থেকে পর পর দুই বার সংসদ সদস্য নিবার্চিত হয়েছিলেন। এবার তার আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আব্দুস সালাম। প্রধানমন্ত্রীর প্রতি সম্মান রেখে দলীয় প্রার্থীর ক্ষতি যেনো না হয় এর জন্য তিনি স্বতন্ত্র প্রার্থীও হননি।

রোববার (৩ ডিসেম্বর) দুপুরে সাবেক ক্রিকেটার নাঈমুর রহমান দুর্জয় গণমাধ্যমকে জানান, দলীয় মনোনয়ন পাওয়ার জন্য যে সকল যোগ্যতার কথা বলা হয়েছিলো তার সবগুলোই ছিলো। প্রথম শর্ত ছিলো এলাকার নেতাকর্মী ও জনগনের সাথে সম্পর্ক, দুই. করোনাকালীন সময়ে মানুষের পাশে দাঁড়ানো, তিন. দলীয় কর্মসূচি পালন ও বয়স বিবেচনা।

নাঈমুর রহমান দুর্জয় মনে করেন মাঠ পর্যায়ে সঠিক রিপোর্ট প্রধানমন্ত্রীর হাতে পৌছায়নি। এরপরও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সিদ্ধান্ত নিয়েছেন তার প্রতি সম্পূর্ণ আস্থা ও বিশ্বাস রয়েছে তার। প্রধানমন্ত্রী যেটা ভালো মনে করেছেন সেটাই করেছেন। বর্তমান অনেক এমপি দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। তাকেও স্বতন্ত্র প্রার্থী হওয়ার জন্য জেলার নেতৃবৃন্দসহ তৃণমূলের নেতাকর্মীরা চাপ দিয়েছেন। কিন্তু তিনি মনে করেন স্বতন্ত্র প্রার্থী হলে দলীয় প্রার্থীর ক্ষতি হয়ে যাবে আর প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে অসম্মান করা হবে। সেই কারণে তিনি স্বতন্ত্র প্রার্থী হননি।

তিনি আরো বলেন, তার দাদা বিট্রিশ আমলে ইউনিয়ন পরিষদের দীর্ঘদিন প্রেসিডেন্ট ছিলেন। এরপর বাবা আবু মো. সাইদুর রহমান জাতির জনকের সাথে রাজনীতি করে ১৯৭৩ সনে এমপি নিবার্চিত হন। পারিবারিকভাবে রক্তে মিশে আছে আওয়ামী লীগ। কাজেই আওয়ামী লীগের কোনো ক্ষতি হয় এমন কাজ তিনি করবেন না।

দ্বাদশ নিবার্চনে ভূমিকা কেমন হবে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, যাকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেন অথচ তাকে একবারও বলেননি। বৃহস্পতিবার রাতে বাসায় এসে দলীয় প্রার্থী আব্দুস সালাম শুধু বলেছেন সবদিকে নৌকার জোয়ার বইছে। তোমার নেতাকর্মীদের নির্দেশ দিয়ে দাও তারা যেন দলীয় প্রার্থীর পক্ষে কাজ করে। এর বাইরে তিনি কিছুই বলেনি। তবে আন্তরিকতার সাথে দলীয় প্রার্থী তার সহযোগিতা চাইলে তিনি মাঠে নেমে নৌকার পক্ষে কাজ করবেন বলেও জানান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..