1. nasiralam4998@gmail.com : admi2017 :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১৬ পূর্বাহ্ন

বিশ্বকাপের ব্যর্থতা: তদন্তে মাঠে নেমেছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)

  • আপডেট টাইম : বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩
  • ৪১ বার

আইসিসি ওয়ানডে বিশ্বকাপে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেনি বাংলাদেশ। নয় ম্যাচে সাতটিতেই হার। সেমি-ফাইনাল খেলার আশা নিয়ে গেলেও মাঠের পারফরম্যান্সে একদমই ভরাডুবি। দুয়েকটি ব্যক্তিগত পারফরম্যান্স বাদে দল হিসেবে খেলতে পারেনি বাংলাদেশ। গোটা দলের ব্যর্থতা স্বীকার করেছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এই ব্যর্থতার কারণ খতিয়ে দেখতে মাঠে নেমেছে বিসিবি। এজন্য তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যে কমিটির প্রধান করা হয়েছে বিসিবির পরিচালক এনায়েত হোসেন সিরাজকে। তার সঙ্গে থাকবেন বিসিবির আরো দুই পরিচালক মাহবুবুল আনাম ও আকরাম খান। এই কমিটি করার উদ্দেশ্য হলো, বিশ্বকাপে দলের দুর্বল পারফরম্যান্সের কারণগুলো যাচাই করা এবং এটি পরবর্তীতে বোর্ডের কাছে তুলে ধরা।

জানা গেছে, এই কমিটি অধিনায়ক, কোচ এবং ক্রিকেটারদের সঙ্গে আলাদা করে বসবেন। তাদের কাছে ব্যর্থতার কারণ জানতে চাইবেন। এরপর নিজেদের মূল্যায়ন জমা দেবেন বোর্ডে। যা পরবর্তী বোর্ড সভায় উপস্থাপন করা হবে। বিশ্বকাপে দলের সঙ্গে থাকা টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের থেকেও রিপোর্ট চাওয়া হয়েছে। তাদের সবার সঙ্গে কথা বলার পর তিন সদস্যের কমিটি নিজেদের প্রতিবেদন উপস্থাপন করবে বোর্ডে।

 

 

তবে এই কমিটিকে কোনো সময়সীমা বেঁধে দেয়নি বোর্ড। নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ চলাকালীন তারা কার্যক্রম চালাবেন না। সিরিজ শেষে ক্রিকেটার, কোচিং স্টাফদেরও পাবেন না। সিলেটের পর ঢাকা টেস্ট শেষের পরদিনই জাতীয় দল নিউ জিল্যান্ড উড়াল দেবে। সেখানে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে। তারা দেশে ফিরবেন নতুন বছরের শুরুতে। ফলে তদন্ত কমিটির কার্যক্রম লম্বা হতে যাচ্ছে তা অনুমেয়।

এই দীর্ঘ সময়ের গ্যাপে বড় ধরণের ফাঁক থেকে যাচ্ছে। কেননা লম্বা সময় ধরে এই কার্যক্রম চললে তা আড়াল হয়ে যাওয়ার সম্ভাবনা থাকবে। অতীতে এমন কিছু হওয়ায় সেই শঙ্কাও করা হচ্ছে। বিশ্বকাপে এবার শুধু মাঠের ক্রিকেটে বাংলাদেশ এলোমেলো ছিল না। মাঠের বাইরে নানা ইস্যুতে দল ছিল ছন্নছাড়া। তদন্তে সব কিছু বেরিয়ে আসার প্রত্যাশায় আছে বোর্ড সংশ্লিষ্টরা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..