1. nasiralam4998@gmail.com : admi2017 :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:০১ অপরাহ্ন

তাইজুলের পর মিরাজের আঘাত, ফিরে গেলেন কনওয়ে

  • আপডেট টাইম : বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩
  • ৩৮ বার

সংক্ষিপ্ত স্কোর
নিউ জিল্যান্ড: ৬২/২ (২১ ওভার)

বাংলাদেশ ১ম ইনিংস: ৩১০/১০ (৮৫.১ ওভার)

কনওয়েকে ফেরালেন মিরাজ
একপ্রান্ত আগলে রেখেছিলেন ডেভন কনওয়ে।অন্যপাশের আক্রমণের জবাবে সেটেল হতে চেষ্টা করছিলেন। কিন্তু পারলেন না। মিরাজের ওভারেই ধরা খেলেন। অফ স্ট্যাম্পের বাইরে পিচ করে ভেতরে ঢোকা বলে ডিফেন্স করতে গিয়ে বিপদ ঢেকে আনেন। বল তার ব্যাটের ভেতরের কানায় ছুঁয়ে চলে যায় সিলি পয়েন্টে। ডান দিকে ঝাঁপিয়ে এক হাতে দারুণ ক্যাচ নেন অভিষিক্ত শাহাদাত হোসেন দিপু।।

আউট হওয়ার আগে ৪০ বলে ১২ রান করেছেন কনওয়ে। চার নম্বরে নেমেছেন হেনরি নিকোলস। কেন উইলিয়ামসন খেলছেন ৮ রানে। এখন পর্যন্ত ২০ ওভারে নিউ জিল্যান্ডের সংগ্রহ ২ উইকেট না হারিয়ে ৬২ রান।

তাইজুলে এনে দিলেন ব্রেক থ্রু
উইকেটের খোঁজে ছিল বাংলাদেশ।বোলিংয়ে এসেই দলকে ব্রেক থ্রু এনে দিলেন তাইজুল ইসলাম। বিরতির পরপরই প্রথম সাফল্য পেল বাংলাদেশ। তাইজুলের ওভারের দ্বিতীয় বলে প্রথমবার সুইপ করতে গিয়ে ব্যর্থ হন লাথাম। দুই বল পর লেগ স্ট্যাম্পের ডেলিভারিতে আবার সুইপ খেলেন ল্যাথাম। এবার ধরা। ব্যাটের ওপরের দিকে বল চলে যায় শর্ট ফাইন লেগে। সহজ ক্যাচ নেন নাঈম হাসান। ৩ চারে ২১ রান করে ফেরেন ল্যাথাম।

উইকেটের খোঁজে বাংলাদেশ
দিনের শুরুতেই বাংলাদেশএক প্রথম ইনিংসে গুটিয়ে দেওয়া নিউ জিল্যান্ড ব্যাটিংয়ে নেমে ভালোই এগিয়ে যাচ্ছে। পেস-স্পিন মিলিয়ে আক্রমণ করেও নিউ জিল্যান্ডের দুই ওপেনারের জুটি ভাঙতে পারছেন না শরিফুল-মিরাজরা।সাবলীল খেলে দলকে এগিএয় নিচ্ছেন দুই ওপেনার টম লাথাম ও ডেভন কনওয়ে।

এর আগে উইকেটের আশায় দিনের শুরুতেই রিভিউ হারিয়েছে বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজের অফ স্ট্যাম্পের বাইরে পড়া ডেলিভারি ডিফেন্ড করার চেষ্টায় ব্যর্থ হন ডেভন কনওয়ে। বল আঘাত করে তার প্যাডে, অমনি বাংলাদেশের জোরালো আবেদন। কিন্তু সাড়া দিলেন না আম্পায়ার। সবার সঙ্গে আলোচনা করার পর রিভিউ নিলেন নাজমুল হোসেন শান্ত।

টিভি রিপ্লেতে দেখা যায়, বলটি প্যাডে লাগলেও সেটি ছিল অফ স্ট্যাম্প লাইনের বাইরে।আর তাতেই একটি গুরুত্বপুর্ন রিভিউ হারায় বাংলাদেশ।

এখন পর্যন্ত ১২ ওভারে নিউ জিল্যান্ডের সংগ্রহ কোনো উইকেট না হারিয়ে ৩৬ রান। টম লাথাম ২১ ও কনওয়ে ১১ রান নিয়ে ব্যাট করছেন।

রিভিউ হারালো বাংলাদেশ
দিনের শুরুতেই রিভিউ হারালো বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজের অফ স্ট্যাম্পের বাইরে পড়া ডেলিভারি ডিফেন্ড করার চেষ্টায় ব্যর্থ হন ডেভন কনওয়ে। বল আঘাত করে তার প্যাডে, অমনি বাংলাদেশের জোরালো আবেদন। কিন্তু সাড়া দিলেন না আম্পায়ার। সবার সঙ্গে আলোচনা করার পর রিভিউ নিলেন নাজমুল হোসেন শান্ত।

 

টিভি রিপ্লেতে দেখা যায়, বলটি প্যাডে লাগলেও সেটি ছিল অফ স্ট্যাম্প লাইনের বাইরে।আর তাতেই একটি গুরুত্বপুর্ন রিভিউ হারায় বাংলাদেশ।

এখন পর্যন্ত ৮ ওভারে নিউ জিল্যান্ডের সংগ্রহ কোনো উইকেট না হারিয়ে ২৩ রান। টম লাথাম ১৭, কনওয়ে ৬ রান নিয়ে ব্যাট করছেন।

৩১০ রানেই গুটিয়ে গেল বাংলাদেশের প্রথম ইনিংস
দ্বিতীয় দিনের প্রথম বলেই লেগ বিফোরের ফাঁদে পড়লেন শরিফুল ইসলাম। তাতে নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের ১ম ইনিংসে ৩১০ রানেই গুটিয়ে গেল বাংলাদেশে। দলের পক্ষে সর্বোচ্চ ৮৬ রান করেছেন ওপেনার মাহমুদল হাসান জয়। এছাড়াও দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান করেন যথাক্রমে নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হক।

এর আগে প্রথম দিনের শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। কিন্তু ব্যাটসম্যানদের অযাচিত কয়েকটি আউটে ব্যাকফুটে চলে যায়। শেষ পর্যন্ত ২৯০ রান তুলতেই হারিয়ে বসে ৯ উইকেট। শঙ্কা জাগে ৩০০ এর আগেই অলআউট হওয়ার। কিন্তু শরীফুল ইসলাম ও তাইজুল ইসলামের ব্যাটে ভর করে তিনশ পার করে বাংলাদেশ।

নিউ জিল্যান্ডের পক্ষে বল হাতে গ্লেন ফিলিপস ৪টি উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন কাইল জেমিসন ও এজাজ প্যাটেল।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ ১ম ইনিংস: ৩১০/১০, ৮৫.১ ওভার (জয় ৮৬, জাকির ১২, শান্ত ৩৭, মুমিনুল ৩৭, মুশফিক ১২, শাহাদাত ২৪, মিরাজ ২০, সোহান ২৯, নাঈম ১২, তাইজুল ৮, শরিফুল ১৩; সাউদি ১৪-২-৪৩-১, জেমিসন ১৭-৫-৫২-২, প্যাটেল ২৪-১-৭৬-২, সোধি ১৪-১-৭১-১, ফিলিপস ১৬-১-৫৩-৪)

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..