1. nasiralam4998@gmail.com : admi2017 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:০৭ পূর্বাহ্ন

ইপিজেডে চীনা কোম্পানি বিনিয়োগ করবে ৩ কোটি ডলার

  • আপডেট টাইম : সোমবার, ২০ নভেম্বর, ২০২৩
  • ৬৯ বার

চীনা প্রতিষ্ঠান মেসার্স ইউনাইটেড স্পিনিং অ্যান্ড ডায়িং লিমিটেড, উত্তরা ইপিজেডে একটি ডাইড টেক্সটাইল ইয়ার্ন তৈরির কারখানা স্থাপন করবে। এতে কোম্পানিটি বিনিয়োগ করবে ২ কোটি ৮২ লাখ মার্কিন ডলার।

সোমবার (২০ নভেম্বর) ঢাকাস্থ বেপজা কমপ্লেক্সে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা), চীনা প্রতিষ্ঠানটির সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে।

বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং ইউনাইটেড স্পিনিং অ্যান্ড ডায়িং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইউ মিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

এ সময় বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান প্রত্যক্ষ করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিনিয়োগের জন্য উত্তরা ইপিজেডকে নির্বাচন করার জন্য নির্বাহী চেয়ারম্যান ইউনাইটেড স্পিনিং অ্যান্ড ডায়িং লিমিটেডকে ধন্যবাদ জানান। পটুয়াখালী ও যশোর ইপিজেড স্থাপনের কথা উল্লেখ করে তিনি সেখানে বৈচিত্র্যময় পণ্য উৎপাদনে বিনিয়োগের আহ্বান জানান।

বিনিয়োগকারী কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ইউ মিন বলেন, ইপিজেডে এটা তাদের প্রথম বিনিয়োগ। এখানে তাদের আরও বিনিয়োগের পরিকল্পনা রয়েছে। আগামী অক্টোবরের মধ্যে তারা কারখানার উৎপাদন শুরু করতে পারবেন বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

কারখানাটি ১৮১৬ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে। তারা বার্ষিক ১২ হাজার মেট্রিকটন ডাইড টেক্সটাইল ইয়ার্ন উৎপাদন করবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, নির্বাহী পরিচালক (প্রশাসন) আ ন ম ফয়জুল হক, নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন, নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মো. খুরশীদ আলম এবং নির্বাহী পরিচালক (জনসংযোগ) এএসএম আনোয়ার পারভেজ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..