1. nasiralam4998@gmail.com : admi2017 :
সোমবার, ২০ মে ২০২৪, ১২:০৮ অপরাহ্ন

ষষ্ঠবারের মতো বিশ্বকাপের শিরোপা জিতে অস্ট্রেলিয়া পেলো ৫০ কোটি, বাকি দলগুলো যা পেলো

  • আপডেট টাইম : সোমবার, ২০ নভেম্বর, ২০২৩
  • ৪৭ বার

ওয়ানডে বিশ্বকাপের ইতিহাসে রেকর্ড ষষ্ঠবারের মতো বিশ্বকাপের শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। এবার শিরোপা জিতে ট্রফির পাশাপাশি বেশ ভালো অঙ্কের অর্থ পুরস্কারও পেয়েছে প্যাট কামিন্সের দল। রানার্সআপ ভারতও পেয়েছে মোটা অঙ্কের টাকা।টুর্নামেন্টে অংশ নেওয়া বাকি দলগুলোও অবশ্য খালি হাতে ফেরেনি।

৫ অক্টোবর ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে পর্দা ওঠে বিশ্বকাপের। ১ লাখ ৩০ হাজার ধারণ ক্ষমতার এই মাঠেই রোববার (১৯ নভেম্বর) ফাইনালের মধ্যে দিয়ে পর্দা নামে একদিনের এই বিশ্ব আসরের। দীর্ঘ ৪৫ দিন পর আসরে অপ্রতিরোধ্য হয়ে ওঠা ভারতের হৃদয় ভেঙে শিরোপা নিজেদের করে নেয় অস্ট্রেলিয়া।

এই আসরে চ্যাম্পিয়ন হয়ে আইসিসি থেকে ৪০ লাখ ডলার (প্রায় ৪৫ কোটি টাকা) পাচ্ছে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। রানার্সআপ হিসেবে ভারত পেয়েছে ২০ লাখ ডলার। বাংলাদেশি অর্থে যা প্রায় ২৩ কোটি টাকা।

সেমিফাইনাল থেকে বিদায় নেয়া দুই দলও পাবে অর্থ পুরস্কার। সে হিসেবে নিউ জিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা পাচ্ছে আট লাখ ডলার করে (প্রায় ১০ কোটি টাকা)। গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া বাংলাদেশসহ বাকি ৬ দলও অবশ্য খালি হাতে ফিরছে না। প্রথম পর্ব থেকে বিদায় নেয়া প্রতিটি দল পাচ্ছে ১ লাখ ডলার (১ কোটি টাকা) করে।

এছাড়াও এবারের আসরে বাড়তি টাকাও দিচ্ছে আইসিসি। আসরে প্রতিটি জয়ের জন্যও থাকছে প্রাইজমানি। প্রতিটি জয়ের জন্য দলগুলো পাবে ৪০ হাজার ডলার (৫০ হাজার টাকা) করে। সে হিসেবে অস্ট্রেলিয়া, ভারত সহ বাকি দলগুলোর আর্থিক প্রাপ্তির পরিমাণ আরও বাড়বে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..