1. nasiralam4998@gmail.com : admi2017 :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন

কারামুক্ত হয়ে পরীক্ষা দিলেন জবি শিক্ষার্থী খাদিজাতুল কোবরা

  • আপডেট টাইম : সোমবার, ২০ নভেম্বর, ২০২৩
  • ৩৮ বার

প্রায় ১৫ মাস পর মুক্তি পেয়ে সরাসরি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে এসে পরীক্ষায় বসেছেন ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাগারে থাকা খাদিজা। সোমবার (২০ নভেম্বর) সকাল ১০টায় শুরু হওয়া পরীক্ষায় নিদ্দিষ্ট সময়ের দেড় ঘণ্টা পর সকাল সাড়ে ১১টায় পরীক্ষায় বসেন খাদিজা।

তিনি রাষ্ট্রবিজ্ঞান বিভাগে ‘স্ট্যাটিসটিক্যাল অ্যাপ্রোচেস টু দ্যা স্টাডি অব পকিটিক্স’ কোর্সের পরীক্ষা দিতে বসেন। এর আগে সকাল ৯ টায় মহিলা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি।

খাদিজার বোন সিরাজুম মনিরা বলেন, খাদিজার সেমিস্টার নষ্ট হয়েছে। সে ১৫তম ব্যাচের শিক্ষার্থী হলেও এখন ১৬ ব্যাচের সঙ্গে চতুর্থ সেমিস্টারের পরীক্ষা দিচ্ছে।

তিনি আরও বলেন, গতকাল রাতেই খাদিজার মুক্তি পাওয়ার কথা থাকলেও কারা কর্তৃপক্ষ মুক্তি দেয়নি। আজ সকাল ৯টায় মুক্তি দিয়েছে। মুক্তি পাওয়ার পর ক্যাম্পাসে আসতে আসতে সাড়ে ১১টা বেজে গেছে।

তবে পরীক্ষা শেষে বের হয়ে খাদিজাতুল কোবরা বলেন, ‘আমার এখন কোনো অনুভূতি কাজ করছে না। আমি কিছু বলতে চাই না।’

এর আগে গত ১৬ নভেম্বর প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ছয় সদস্যের আপিল বেঞ্চ খাদিজাকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রাখেন। আজ সোমবার থেকে খাদিজার সেমিস্টার ফাইনাল পরীক্ষা থাকায় দ্রুত আদেশের সংশ্লিষ্ট প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশনা প্রার্থনা করা হয় প্রধান বিচারপতির কাছে৷ যার প্রেক্ষিতে তিনি যথাযথ নির্দেশনা প্রদান করেন।

গতকাল রোববার গভীর রাত পর্যন্ত তার আইনজীবী ও পরিবারের সদস্যরা কারা ফটকে অপেক্ষা করলেও সেদিন মুক্তি মেলেনি। পরে আজ সকালে মুক্তি পেলেন তিনি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..