1. nasiralam4998@gmail.com : admi2017 :
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন

বিশ্বকাপে ব্যর্থতার দায় স্বীকার বিসিবির, বোর্ড সভায় সিদ্ধান্ত

  • আপডেট টাইম : শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩
  • ৫২ বার

বিশ্বকাপে বাংলাদেশের ভরাডুবির পর যেন মুখে কুলুপ এঁটেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্তারা। মিরপুরমুখী ছিলেন না অধিকাংশ কর্তাই। অবশেষে বিশ্বকাপে ব্যর্থতার দায় স্বীকার করে পরবর্তী করণীয় জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

‘আমাদের সবারই দায়বদ্ধতা আছে। আমরা সবাই মেনে নিয়েছি। ডেফিনিটলি, টিম খারাপ করলে আমাদের সবাইকে মেনে নিতে হবে। বোর্ডকে নিতে হবে, আমার কমিটিকে নিতে হবে, এটাতো আমরা স্বীকার করে নিয়েছি।’

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবার (১৮ নভেম্বর) ব্যর্থতার দায় স্বীকার করে সংবাদ মাধ্যমের সামনে এমন মন্তব্য করেন জালাল ইউনুস।

বাংলাদেশ বিশ্বকাপে মাত্র দুটি জয় পেয়েছে। হারতে হয়েছে নেদারল্যান্ডসের বিপক্ষেও। ব্যাটে-বলে ছিল না লড়াইয়ের আভাস। সেমিফাইনালের লক্ষ্যে খেলতে গিয়ে সাকিব আল হাসানরা দেশের বিমান ধরছেন অষ্টম স্থানে থেকে। সেটি মানতে পারছে না বিসিবিও।

জালাল বলেন, ‘আপনারাও জানেন এ ধরণের ফল যে হবে আমরা প্রত্যাশা করিনি। অন্তত যখন কোনো ট্যুরে খেলবেন তখন একটা লক্ষ্য থাকে। টার্গেট করে সেখানে যেতে হয়। আমাদের টার্গেট ছিল সেমিফাইনাল। সেমিফাইনাল না হলেও অন্তত চার-পাঁচটা ম্যাচ জেতার যে চেষ্টা থাকে সেটা আমাদের ছিল কিন্তু কী কারণে হয়নি আমরা জানি না।’

বিশ্বকাপে ব্যর্থতার কারণ জানতে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের কাছে রিপোর্ট চেয়েছে বিসিবি। এই রিপোর্ট পেলে সভা ডেকে সিদ্ধান্ত নেবে বোর্ড।

‘আমরা টিম রিপোর্ট চেয়েছি। প্রধান কোচকে একটা রিপোর্ট দিতে বলেছি। টিম ডিরেক্টর একটা রিপোর্ট দেবে বলেছে। এ রিপোর্টগুলো আসলে বিস্তারিত কারণগুলো বোঝা যাবে’-বলেছেন জালাল ইউনুস।

টিম রিপোর্ট হাতে পাওয়ার পরই মূলত শুরু হবে পরবর্তী কার্যক্রম। জালাল ইউনুস বলেছেন, ‘বাংলাদেশ ক্রিকেটের জন্য যা করা দরকার আমাদের করতে হবে।’

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..