1. nasiralam4998@gmail.com : admi2017 :
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন

ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে: শিশুসহ ৭ জনের মৃত্যু

  • আপডেট টাইম : শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩
  • ৫৪ বার

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মিধিলি সারাদেশে ব্যাপক তাণ্ডব চালিয়েছে। মিধিলির প্রভাবে শিশুসহ ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

ঝড়ে অসংখ্য গাছপালা উপড়ে পড়েছে। তার ছিঁড়ে পড়ায় অনেক এলাকা বিদ্যুৎবিচ্ছিন্ন রয়েছে। এছাড়া, ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

কক্সবাজারে দেয়াল ধসে একই পরিবারের ৪ জনের মৃত্যু: কক্সবাজারের টেকনাফে দেয়াল ধসে একই পরিবারের চার জন মারা গেছেন।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজার ১ নম্বর ওয়ার্ড মরিচ্যাঘোনায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ওই এলাকার ফকির আহমদের স্ত্রী আনোয়ারা বেগম (৪৮), ছেলে শাহিদুল মোস্তফা (২১), মেয়ে নিলুফা ইয়াসমিন (১৭) ও সাদিয়া সুলতানা (১০)।

হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বলেন, বৃহস্পতিবার রাতে প্রবল বৃষ্টি হওয়ায় মাটির ঘরের দেয়াল নরম হয়ে যায়। পরে দেয়াল ধসে আনোয়ারা বেগম ও তার তিন সন্তান মারা যায়।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওসমান গণি এ তথ্য নিশ্চিত করেছেন।

চট্টগ্রামে শিশুসহ নিহত ২: ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে বয়ে যাওয়া ঝড়ো বাতাসে চট্টগ্রামের সন্দ্বীপ ও মিরসরাই উপজেলায় গাছ পড়ে তিন বছর বয়সী এক শিশুসহ দুই জন নিহত হয়েছেন।

মারা যাওয়া দুই জন হলেন- সন্দ্বীপ উপজেলার মগধরা ইউনিয়নে আব্দুল ওহাব (৭০) এবং মীরসরাই উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের দক্ষিণ সোনাপাহাড় এলাকার আনোয়ার হোসেনের মেয়ে সিদরাতুল মুনতাহা (৩)।

মীরসরাইয়ের জোরারগঞ্জ ইউনিয়নে ৮ নম্বর ওয়ার্ডের সদস্য আশরাফ উদ্দিন আরজু বলেন, বাড়ির আঙ্গিনায় একটি বড় গাছ উপড়ে শিশু সিদরাতুল মুনতাহার ওপর পড়ে। এতে গুরুতর আহত হয় সে। দ্রুত তাকে মীরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..