1. nasiralam4998@gmail.com : admi2017 :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন

ভারতের বিপক্ষে জয় তুলে নিলো বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দল

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩
  • ৪৫ বার

চলমান বিশ্বকাপের মাঝেই ভারত সফরে গিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। সফরে চার দলীয় যুব ওয়ানডে টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে হারলেও দ্বিতীয় ম্যাচে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশের যুবারা।

ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ৪৭.৩ ওভারে ২৪৩ রানেই গুটিয়ে যায় ভারত। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারালেও পরে দারুণ ব্যাটিং করে ৩৭ বল হাতে রেখেই ৭ উইকেটের জয় তুলে নেয় আহরার আমিনের দল।

ভিজয়ওয়ারার মুলাপাড়ুতে বুধবার (১৫ নভেম্বর) রান তাড়া করতে নেমে শুরুতেই বিদায় নেন ওপেনার জিসান আলম। তার বিদায়ে হাল ধরেন প্রথম ম্যাচে শূন্য রানে আউট হওয়া আশিকুর রহমান। তাকে সঙ্গে দেন চৌধুরী মোহাম্মদ রিজওয়ান। দুজনের ব্যাটেই ঘুরে দাঁড়ায় বাংলাদেশ।

১৩১ বলে ১৩৫ রানের ইনিংস খেলেন আশিকুর। ফলে ম্যাচ সেরার পুরস্কারও বাগিয়ে নেন এই উইকেট কিপার ব্যাটার। অন্যপ্রান্তে রিজওয়ান ৪ চার ও ২ ছক্কায় ১০৯ বলে ৮৫ রান করে অপরাজিত থাকেন। দ্বিতীয় উইকেটে দুজন গড়েন ২০২ রানের জুটি।

জয়ের জন্য ২৪ রান বাকি থাকতে ১২ চার ও ৫ ছক্কায় শতক হাঁকানো আশিকুর ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরত যান। এরপর আরিফুল ইসলাম খালি হাতে ফিরলেও আহরারকে নিয়ে ম্যাচ শেষ করেন রিজওয়ান।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা ভারতীয় দলকে দারুণ শুরু এনে দেন রুদ্র প্যাটেল ও ভৈভব সুরিয়াভানশি। উদ্বোধনী জুটিতে ১১৭ বলে দুজন যোগ করেন ১২২ রান। সুরিয়াভানশি ৭৫ ও রুদ্র ৬৪ রান করে আউট হলে কমে আসে রানের গতি।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন ইকবাল হোসেন। মারুফ মৃধা, ওয়াসি সিদ্দিক ধরেন ২টি করে শিকার। একই মাঠে শুক্রবার (২৩ নভেম্বর) ইংল্যান্ডের যুবাদের মুখোমুখি হবে বাংলাদেশের যুবারা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..