1. nasiralam4998@gmail.com : admi2017 :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:১৬ অপরাহ্ন

সংবিধানের বাইরে কিছুই করবো না: আইনমন্ত্রী

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩
  • ৩৩ বার

বিএনপি নির্বাচনে যা‌বে না, এ অবস্থায় সরকারের অবস্থান কী- জানতে চাইলে আইন বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক সাফ জানিয়ে দিয়েছেন, জাতির পিতা যে সংবিধান দিয়েছেন, সেটা অনুযায়ী নির্বাচন হবে। সংবিধানের বাইরে কিছুই করা হবে না। কারণ, জনগণ আমাদের সেই ম্যান্ডেট দেয়নি।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তি‌নি এ কথা জানান।

বিএন‌পির ম‌তো বড় দল না আসলে নির্বাচন গ্রহণযোগ্য হবে কি না- জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, নির্বাচন হচ্ছে জনগণ যদি ভোট দেয়। কে আসলো কে না আসলো, কোন রাজনৈতিক দল আসলো, কোন রাজনৈতিক দল আসলো না- সেটা বড় ব্যাপার না। জনগণ যদি ভোট দেয়, সেটাই গ্রহণযোগ্য। এর কারণ হচ্ছে, জনগণই সব ক্ষমতার উৎস।

২০০৬ সালে বিএনপি সংবিধান মেনে চলার কথা বলেছিল। আপনারা যৌক্তিক দাবির জায়গায় কথা বলেছিলেন, এমন প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, ‘দুঃখিত, আপনি সঠিক বলছেন না। ব্যাপারটা হচ্ছে, এ সংবিধান নিয়ে ফুটবল খেলে তারা (বিএনপি) তাদের ইচ্ছামত একজন বিচারপতির বয়স বাড়িয়ে, তিনি যেন তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা হতে পারেন- সেই ব্যবস্থা করেছিলেন। এটা জনগণ মানেনি। সেটা জনগণ না মানার কারণেই কিন্তু একটা তত্ত্বাবধায়ক সরকার আসতে হয়েছে। যদিও তখন তিন মাস থাকার সুযোগ ছিল, কিন্তু তারা দুই বছর ছিল। আপনার কথাটা যে সত্য নয়, এতেই প্রমাণ হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..