1. nasiralam4998@gmail.com : admi2017 :
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৮:২৯ অপরাহ্ন

কোহলির রেকর্ড ফিফটি, ২০০ পেরিয়ে ভারত

  • আপডেট টাইম : বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩
  • ৫৭ বার

রোহিত শর্মা ফেরার পর দারুণ খেলছিলেন শুভমান গিল। সঙ্গে বিরাট কোহলিও। কিন্তু দলীয় ১৬৪ রানের মাথায় রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে যান গিল। ৮টি চার ও ৩ ছক্কায় ৬৫ রান করেন তিনি। তার পরিবর্তে মাঠে নামেন শ্রেয়াস আয়ার। অন্যদিকে কোহলি তুলে নেন বিশ্বকাপের এক আসরে রেকর্ড অষ্টম ফিফটি। পেছনে ফেলেন শচীন টেন্ডুলকার ও সাকিব আল হাসানকে। বিশ্বকাপের নকআউট স্টেজে এটা তার প্রথম ফিফটি। কোহলি ও আয়ারের  ব্যাটে ভর করে ভারত ১ উইকেটে ২০০ রান পেরিয়ে গেছে ২৮.১ ওভারেই।

ঝড়ো শুরুর পর গিলের ফিফটি, শতরান পেরোলো ভারত:
চলমান বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউ জিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত শুরু পেয়েছে ভারত। তাতে পাওয়ারপ্লে’র দুই ওভার পরই দলীয় শতরান পেরিয়ে গেছে রোহিত শর্মার দল। রোহিত ঝড়ো শুরু এনে দিয়ে আউট হলেও আক্রমন অব্যাহত রেখেছেন শুভমান গিল ও বিরাট কোহলি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ১৪ ওভারে ১ উইকেটে হারিয়ে ১১৪ রান। ১৪ বলে ১৪ রানে খেলছেন কোহলি। ওপেনার শুবমান গিল তুলে নিয়েছেন ফিফটি। ব‍্যাট করছেন ৪১ বলে ৫০ রানে।

এর আগে ভারতকে ঝড়ো শুরু এনে দেন রোহিত। পেসারদের উপরে চড়াও হওয়া রোহিত শার্মার ঝড় থেকো রক্ষা পেলেন না স্পিনাররাও। তাতে ৩২ বলে দল ও উদ্বোধনী জুটির রান স্পর্শ করে পঞ্চাশ। পরের বল ছিল শর্ট, পিছিয়ে গিয়ে পুল করে গ‍্যালারিতে পাঠান ভারত অধিনায়ক।

তবে টিকতে পারেননি। খরুচে দুই ওভারের পর কিছুটা বিরতি নিয়ে আক্রমণে ফিরেই আঘাত হানলেন টিম সাউদি। তাকে ছক্কা মারার চেষ্টায় কেন উইলিয়ামসনের হাতে ধরা পড়লেন রোহিত। ২৯ বলে চারটি করে ছক্কা ও চারে ৪৭ রান করেন রোহিত।

সাউদির স্লোয়ার বলে টাইমিং করতে পারেননি ভারত অধিনায়ক। বল উঠে যায় বেশ উঁচুতে, সঙ্গে দূরত্বও পায় বেশ। মিড অফ থেকে পেছন অনেকটা পেছন দিকে গিয়ে শেষ মুহূর্তে ঝাঁপিয়ে দারুণ এক ক‍্যাচ নেন উইলিয়ামসন। ভাঙে ৫০ বল স্থায়ী ৭১ রানের জুটি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..