1. nasiralam4998@gmail.com : admi2017 :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৫০ পূর্বাহ্ন

রিজভীর নেতৃত্বে মতিঝিলে পিকেটিং ও অবরোধ

  • আপডেট টাইম : রবিবার, ১২ নভেম্বর, ২০২৩
  • ২৩ বার

বিএনপির ডাকা চতুর্থ দফা ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধের প্রথম দিনে রাজধানীর মতিঝিলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর নেতৃত্বে কর্মসূচী শুরু হয়েছে।

রোববার (১২ নভেম্বর) সকালে রিজভীর নেতৃত্বে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের সামনে কাঁচাবাজার মোড়ে বিক্ষোভ মিছিল ও পিকেটিংয়ের মাধ্যমে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা সড়ক অবরোধ করে।

গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশে হামলা, বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মী গ্রেপ্তার ও হত্যা, সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ এক দফা দাবি আদায়ের লক্ষ্যে টানা চতুর্থ দফায় ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির ঘোষণা দেয় বিএনপি বিভিন্ন সমমনা দল ও জোট।

আজকের বিক্ষোভ ও পিকেটিংয়ে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. পারভেজ রেজা কাকন, নির্বাহী কমিটির সদস্য মাহবুবুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের যুগ্ন আহবায়ক আনোয়ার হোসেন খান, সিদ্দিকুর রহমান মিন্টু, জিল্লুর রহমান খান, শাহবাগ থানার আহবায়ক মোহাম্মদ জসিম উদ্দিন মতিঝিল থানার আহবায়ক জেকে লাভলু ঢালি, খিলগাঁও থানার আহবায়ক মোহাম্মদ আমির হোসেন, মুগদা থানার আহবায়ক মো. কুদ্দুস বেপারী, পল্টন পল্টন থানার আহবায়ক মো. আবু তাহের শাজাহানপুর থানার আহ্বায়ক মো. মিন্টু, সবুজবাগ থানার আহ্বায়ক মোহাম্মদ স্বাধীন, সদস্য সচিব জসীমউদ্দীনসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে ও মানুষের অধিকার প্রতিষ্ঠায় বিএনপির অবরোধে সর্বস্তরের জনগণ সমর্থন জানিয়েছে। জনগণের বিরুদ্ধে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীকে দিয়ে শক্তি প্রয়োগ করে, গ্রেপ্তার- নির্যাতন করে লাভ হবে না। দেশের ৯০ ভাগ জনগোষ্ঠীকে বাইরে রেখে এ দেশে আর কোনো পাতানো নির্বাচন হতে দেওয়া হবে না। জনগণের সামনে আর কোনো অপশক্তিই টিকবে না। বাংলাদেশের মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা করেই বিএনপির নেতাকর্মীরা ঘরে ফিরবে।

রিজভী বলেন, দেশের গণতন্ত্রকামী মানুষ যারা গণতন্ত্রের বিশ্বাস করে, যারা স্বাধীনতা-সার্বভৌমত্বে বিশ্বাস করে, যারা প্রকৃত গণতন্ত্রে বিশ্বাস করে, যারা অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক নির্বাচনে বিশ্বাস করে, যারা বিশ্বাসযোগ্য নির্বাচন, প্রতিযোগিতামূলক নির্বাচনে বিশ্বাস করে প্রত্যেকে এই অবরোধ কর্মসূচি সাফল্যমন্ডিত করবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..