1. nasiralam4998@gmail.com : admi2017 :
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০২৩
  • ৫৪ বার

বিশ্বকাপের ৩৯তম ম্যাচে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। এই ম্যাচ জিতে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করতে চায় অজিরা। অন্যদিকে, আফগানিস্তান বাঁচিয়ে রাখতে চায় শেষ চারের আশা। ম্যাচে টস জিতে আগে ব্যাট করবে আফগানিস্তান। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বাংলাদেশ সময় বেলা আড়াইটায় শুরু হবে ম্যাচটি

এবারের আসরে শুরুটা মোটেই ভালো হয়নি অস্ট্রেলিয়ার। নিজেদের প্রথম দুই ম্যাচে হেরে বসে ভারত ও দক্ষিণ আফ্রিকার কাছে। তবে টানা দুই হারের পর টানা পাঁচ জয়ে নিজেদের চেনা ছন্দে ফিরে প্যাট কামিন্সের দল। ৭ ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে আছে অজিরা।

এদিকে বাংলাদেশের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু করা আফগানিস্তানের পরের ম্যাচগুলোয় হারিয়েছে সাবেক ও বর্তমান তিন বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড, পাকিস্তান ও শ্রীলঙ্কাকে। এবার অস্ট্রেলিয়াকে হারিয়ে চমকে দেওয়ার জন্য সৈন্য নিয়ে প্রস্তুত আফগানরা।

বর্তমানে ৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে আছে আফগানিস্তান। বাকি দুই ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে জিতলে সেমির পথে ভালোভাবে টিকে থাকবে তারা। হেরে গেলেও সুযোগ থাকবে আফগানিস্তানের। তখন শেষ ম্যাচ জেতার সঙ্গে তাকিয়ে থাকতে হবে সমীকরণের দিকে।

পরিসংখ্যানের হিসেবে এখন পর্যন্ত ওয়ানডেতে তিনবার মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। তিন ম্যাচেই জিতেছে অজিরা। বিশ্বকাপের মঞ্চে দুইবার একে অন্যের মুখোমুখি হয়েছে তারা। এবার জয়-পরাজয়ের ব্যবধান ঘুচাতে চায় হাশমতউল্লাহ শাহিদীর দল।

অস্ট্রেলিয়া একাদশ: ট্রাভিস হেড, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, মার্নাস লাবুশেন, মার্কাস স্টইনিস, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স (অধিনায়ক), জশ হ্যাজেলউড, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা।

আফগানিস্তান একাদশ: রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), আজমতউল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবী, ইকরাম আলীখিল, রশিদ খান, মুজিব উর রহমান, নুর আহমেদ, নাভিন উল হক

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..