1. nasiralam4998@gmail.com : admi2017 :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৪৫ অপরাহ্ন

চীনে অসময়ের তুষার ঝড়ে স্কুল বন্ধ, ফ্লাইট বাতিল

  • আপডেট টাইম : সোমবার, ৬ নভেম্বর, ২০২৩
  • ২৭ বার

অসময়ে ঠাণ্ডা আবহাওয়া ও তুষারঝড়ের কবলে পড়েছে উত্তর-পূর্ব চীন। দেশটির সবচেয়ে উত্তরে অবস্থিত হেইলংজিয়াং প্রদেশে সোমবার প্রবল তুষারঝড়ের কারণে বিমানের ফ্লাইট বাতিল এবং স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।

রয়টার্সের খবরে বলা হয়েছে, উত্তর-পূর্ব চীনে প্রত্যাশিত সময়ের আগেই হঠাৎ শীতকালীন চরম আবহওয়ায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। পরিস্থিতি মোকাবিলায় জরুরি ব্যবস্থা নিচ্ছে প্রাদেশিক সরকার।

হেইলংজিয়াং ৪৯টি ফ্লাইট বাতিল করেছে, তবে রাজধানী হারবিন বিমানবন্দরে কার্যক্রম রয়েছে। স্থানীয় সরকার এক আনুষ্ঠানিক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে।

তুষারপাত ও হিমাঙ্কের তাপমাত্রার কারণে হারবিনের বেশিরভাগ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

চীনের আবহাওয়া কর্তৃপক্ষ, সামনের দিনগুলোতে তুষারঝড়সহ তাপমাত্রার তীব্র হ্রাস সম্পর্কে সতর্ক করেছে, যা বেশ কয়েকটি শহরকে উল্লেখযোগ্যভাবে প্রভাবিত করবে বলে আশঙ্কা করা হয়েছে।

রোববার বিকেলে হেইলংজিয়াং রেড অ্যালার্ট জারি করেছিল- কারণ প্রদেশের শহরগুলোতে রোববার সন্ধ্যা থেকে সোমবার সন্ধ্যা পর্যন্ত ২০ মিলিমিটার থেকে ৪০ মিলিমিটারের ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া অফিস।

চীনের জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম উইবোতে হেইলংজিয়াং-এর একজন নেটিজেন বলেছেন, ‘মৌসুম রাতারাতি বাইরে বদলে গেছে।’

চায়না ডেইলি জানিয়েছে, অভ্যন্তরীণ মঙ্গোলিয়ার কিছু অংশ এবং হেবেই, জিলিন ও লিয়াওনিং প্রদেশেও ভারী তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

চীনের কেন্দ্রীয় আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র বলেছে, অনেক অঞ্চলে তাপমাত্রা ৬ ডিগ্রি থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস (৪৩ ডিগ্রি থেকে ৫০ ডিগ্রি ফারেনহাইট) পর্যন্ত হ্রাস পাবে। কিছু এলাকায় তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস-এরও বেশি নেমে যাবে

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..