1. nasiralam4998@gmail.com : admi2017 :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১২:১০ অপরাহ্ন

আগের দিনের চেয়ে শেয়ারবাজারে লেনদেন বেড়েছে

  • আপডেট টাইম : সোমবার, ৬ নভেম্বর, ২০২৩
  • ৩৮ বার

বাংলাদেশের শেয়ারবাজারে সোমবার (৬ নভেম্বর) লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকে মিশ্র প্রবণতা ছিল। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৭৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ২ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৬২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক শূন্য দশমিক শূন্য ৮ পয়েন্ট কমে ২ হাজার ১৩৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩১৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।এর মধ্যে শেয়ারের দাম বেড়েছে ৬৬টি কোম্পানির, কমেছে ৮৭টির এবং অপরিবর্তিত আছে ১৬২টির।

ডিএসইতে মোট ৫৯৫ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪৭০ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৩ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৬০৪ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ১৮ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১২৯ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৬ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৮৯ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৮৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দাম বেড়েছে ৫৩টি কোম্পানির, কমেছে ৪১টির এবং অপরিবর্তিত আছে ৮৯টির।

দিন শেষে সিএসইতে ৭ কোটি ৫৯ লাখ ৬৪ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..