1. nasiralam4998@gmail.com : admi2017 :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:১৮ অপরাহ্ন

পুলিশ সরিয়ে দিলো মিরপুরে পোশাক শ্রমিকদের

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩
  • ৩৬ বার

টানা চতুর্থ দিনের মতো চলা মিরপুরের পোশাক শ্রমিকদের আন্দোলনে কাঁদানে গ্যাস ও লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। এ সময় পোশাক শ্রমিক ও পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (২ নভেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে মিরপুর-১১ নম্বরের পূরবী সিনেমা হলের সামনে অবস্থানরত শ্রমিকদের সড়ক ছাড়তে বলে পুলিশ। এ সময় পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে শ্রমিকরা। পরে পুলিশ কাঁদানে গ্যাস নিক্ষেপ করলে দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে পুলিশের ধাওয়ায় পিছু হটে শ্রমিকরা।

দুপুরে মিরপুর জোনের পুলিশের সহকারী কমিশনার হাসান মোহাম্মদ মুহতারিন বলেন, শ্রমিকরা কাফরুল ও পল্লবী থানার ওসির ওপর হামলা চালায়। এতে তারা আহত হন। আমরা তারপর অ্যাকশনে যাই। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে।

আবুল হালিম নামে একজন প্রত্যক্ষদর্শী ঘটনার বর্ণনা দিয়ে বলেন, হুট করেই পোশাক শ্রমিকরা পুলিশের দিকে ইট পাটকেল ছুড়তে থাকে। তখন পুলিশ সামনে এগিয়ে কয়েকটি কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। তারপর শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে যায়।

উল্লেখ্য, রাজধানীর মিরপুরে বুধবারও শ্রমিকেরা রাস্তা আটকে বিক্ষোভ প্রদর্শন করেন। শ্রমিকদের আন্দোলনের মধ্যে গাজীপুর, সাভার, আশুলিয়া ও ঢাকার মিরপুরে প্রায় ২০০টি রপ্তানিমুখী পোশাক কারখানা সাময়িক বন্ধ ঘোষণা করেছেন মালিকেরা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..