1. nasiralam4998@gmail.com : admi2017 :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০১:৫০ অপরাহ্ন

অবরোধ প্রতিরোধে রাজপথ দখলে নিয়ে মিছিল-মিটিং, সমাবেশ এবং অবস্থান কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগ

  • আপডেট টাইম : বুধবার, ১ নভেম্বর, ২০২৩
  • ৫৮ বার

বিএনপি-জামায়াতের ডাকা অবরোধ প্রতিহত করতে রাজপথ দখলে নিয়ে মিছিল-মিটিং, সমাবেশ এবং অবস্থান কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বুধবার (১ নভেম্বর) রাজধানীর বিভিন্ন এলাকায় এসব কর্মসূচি পালন করেন তারা।

বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধ, সন্ত্রাস ও নাশকতামূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলে যাত্রাবাড়ীসহ ঢাকা-৫ আসনের বিভিন্ন এলাকায় নেতাকর্মীদের নিয়ে মিছিল, সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করেছেন স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন। কর্মসূচিতে ঢাকা-৫ আসন এলাকার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর সহস্রাধিক নেতাকর্মী অংশ নেন।

কামরুল হাসান রিপন বলেন, গাড়ি পুড়িয়ে, ভাঙচুর করে জনমনে আতঙ্ক সৃষ্টি করতে চায় বিএনপি-জামায়াত। এদের প্রতিহত করতে মাঠে আছি। বিএনপি-জামায়াতের যেকোনো ধরনের নাশকতামূলক অপতৎপরতা প্রতিহত করতে এবং জনগণের জানমাল রক্ষায় হাজার হাজার নেতাকর্মী রাজপথে অবস্থান করছে। ঢাকা-৫ আসনের বিভিন্ন এলাকায় আমরা শান্তিপূর্ণ মিছিল-সমাবেশ করেছি। আমরা সতর্ক আছি। আন্দোলনের নামে কোনো নৈরাজ্য করলে দাতভাঙা জবাব দেওয়া হবে।

এদিকে, গাবতলীতে সাবেক সংসদ সদস্য সাবিনা আক্তার শতাধিক নেতাকর্মী নিয়ে অবস্থান নিয়েছেন। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মিজানুর রহমান মিজানও নেতাকর্মী নিয়ে অবস্থান করছেন গাবতলী এলাকায়।

গাবতলী এলাকায় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসন খান নিখিল মিছিল নিয়ে শোডাউন করেছেন। এছাড়া, ঢাকা উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এ মান্নান কচিও নেতাকর্মীদের চাঙা করতে গাবতলী এলাকায় এসেছেন। বলা যায়, পুরো গাবতলী এলাকা আওয়ামী লীগের নেতাকর্মীদের দখলে আছে।

এদিকে, সকাল থেকেই আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছেন।

সোমবার বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের হরতাল-অবরোধ, সন্ত্রাস ও নাশকতামূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে নেতাকর্মীদের নির্দেশ দেন।

তিনি বলেন, বিএনপি-জামাতের সন্ত্রাস, নাশকতা ও নৈরাজ্যের প্রতিবাদে দেশব্যাপী বাংলাদেশ আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ কর্মসূচি আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পূর্বমুহূর্ত পর্যন্ত অব্যাহত থাকবে।

তিনি বলেন, বিএনপি-জামায়াত অপশক্তি তথাকথিত হরতাল, অবরোধ ও সমাবেশের নামে যাতে নাশকতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে জনগণের জানমালের ক্ষতি, রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট এবং ধ্বংসাত্মক অপতৎপরতা ও কোনো ধরনের সন্ত্রাস সৃষ্টি করতে না পারে, সেজন্য জনগণকে সঙ্গে নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মী সমর্থকদের সর্বাত্মক সতর্ক অবস্থানে থেকে প্রতিরোধ গড়ে তোলার জন্য আহ্বান জানানো যাচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..