1. nasiralam4998@gmail.com : admi2017 :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৮:৪৯ পূর্বাহ্ন

মিষ্টির রসে শত শত মাছি, কারখানা বন্ধসহ জরিমানা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩
  • ৮০ বার

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় এক মিষ্টান্ন ভান্ডারকে ৫০ হাজার টাকা জরিমানাসহ মিষ্টি কারখানাটি ৭ দিনের জন্য বন্ধ করে দিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। সোমবার (৭ আগস্ট) দুপুরে আলমডাঙ্গা উপজেলা শহরের হাইরোড ও চারতলা মোড় এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

অধিদফতরের সহকারী পরিচালক সজল আহম্মেদ জানান, চারতলা মোড়ে মেসার্স অধিকারী মিষ্টান্ন ভান্ডারের কারখানায় অভিযান পরিচালিত হয়। এ সময় দেখা যায় অস্বাস্থ্যকর নোংরা ও দুর্গন্ধযুক্ত পরিবেশে দই, মিষ্টি ও খাবার তৈরি হচ্ছে। কারখানার মধ্যে নোংরা টয়লেটে কর্মচারীদের হাত ধোয়ার ব্যবস্থা নেই। আগের দিনের বাসি রস ও মিষ্টিতে পড়ে আছে শত শত মাছি। এছাড়া মাটির দইয়ের পাতিলে ভোক্তাদের ৫০০ থেকে ৬০০ গ্রাম পর্যন্ত ঠকানোর প্রমাণ পাওয়া গেছে। ফ্রিজের দই-রসমালাইয়েও মানা হচ্ছে না মোড়কিকরণ বিধি।

এ সমস্ত অপরাধে প্রতিষ্ঠানটির মালিক শ্রী হারান অধিকারীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ও ৪৬ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় পোকামাকড় মিশ্রিত বাসি রস-মিষ্টি ফেলে নষ্ট করা হয় এবং প্রতিষ্ঠানটির কারখানাটি পরিষ্কার ও পরিবেশ উন্নয়নের জন্য ৭ দিন বন্ধের নির্দেশ দেওয়া হয়।

অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন এসআই তারিফের নেতৃত্বে আলমডাঙ্গা থানা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Source: জাগোনিউজ২৪.কম

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..