1. nasiralam4998@gmail.com : admi2017 :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন

১ মিনিটের কালবৈশাখী তাণ্ডবে লন্ডভন্ড কলকাতা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৬ মে, ২০২৩
  • ৮২ বার
ছবিঃ সংগৃহিত

কালবৈশাখী তাণ্ডব চালিয়েছে কলকাতায়। এতে রেসকোর্স ও ভিক্টোরিয়ার মাঝখানের রাস্তায় একের পর এক গাছ ভেঙে পড়েছে। গাছ ভেঙে পড়েছে গাড়ির ওপর। শুধু কলকাতায় নয়, পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তেও তাণ্ডব চালিয়েছে কালবৈশাখী।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সোমবার বিকেল ৫টা ৪১ মিনিটে সর্বোচ্চ ৮৪ কিমি বেগে কালবৈশাখী ঝড় বয়ে যায়। সব মিলিয়ে ৩ মিনিট স্থায়ী হয় এই কালবৈশাখী। সন্ধ্যা ৬টা নাগাদ দমদম এলাকায় ৬২ কিমি বেগে ঝড় বইতে থাকে। ১ মিনিট স্থায়ী হয়েছিল সেই ঝড়।

জানা গেছে, রেড রোড ও রেস কোর্সের বিভিন্ন জায়গায় কালবৈশাখী তাণ্ডব চালায়। লেক গার্ডেন্সের বিভিন্ন জায়গায় গাছ ভেঙে পড়ে। এর জেরে দীর্ঘ যানজট হয়। সার্দার্ন এভিনিউ যাওয়ার রাস্তাও আটকে যায়। ঝড়ের সঙ্গে শুরু হয় বৃষ্টি। এতে চরম দুর্ভোগ পড়েন বাসিন্দারা।

এদিকে কালবৈশাখীর জেরে পূর্ব রেলের শিয়ালদা ডিভিশনে রেল চলাচলে বিঘ্ন ঘটে। ওভারহেড তারে গাছের ডাল ভেঙে পড়ে। শ্যামনগর ও কাঁকিনাড়ার মাঝে ওভারহেডে তারে গাছের ডাল পড়ে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়। শ্যামনগর, নৈহাটি লাইনেও ঝড়ের জেরে ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে। এছাড়া হাওড়া ডিভিশনে চন্দননগর, কোন্ননগর এলাকায় রেললাইনে গাছের ডাল ভেঙে পড়ে। হাওড়া-ব্যান্ডেল সেকশনেও ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..