1. nasiralam4998@gmail.com : admi2017 :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৪৮ অপরাহ্ন

রাষ্ট্রপতি নির্বাচন, শপথ গ্রহণ এসব নিয়ে আমরা কিছুই ভাবছি না-বিএনপি মহাসচিব

  • আপডেট টাইম : বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩
  • ৬৫ বার
ফাইল ফটো

নতুন রাষ্ট্রপতি হিসেবে শপথ নিয়েছেন মো. সাহাবুদ্দিন। আগের রাষ্ট্রপতির মেয়াদ শেষ হওয়ায় এমন এক সময়ে মো. সাহাবুদ্দিন রাষ্ট্রপতির দায়িত্ব পেলেন, যখন জাতীয় নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলগুলোর মধ্যে বিরোধ চলছে।

সোমবার (২৪ এপ্রিল) নতুন রাষ্ট্রপতি হিসেবে মো. সাহাবুদ্দিনের শপথ নেওয়ার বিষয়ে প্রতিক্রিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নতুন রাষ্ট্রপতির বিষয়ে আমাদের কোনো বক্তব্য নেই। কারণ রাষ্ট্রপতি নির্বাচন প্রক্রিয়াটাই হয়েছে অগণতান্ত্রিক এবং অবৈধভাবে। সংসদে আওয়ামী লীগের দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা রয়েছে, সেই সংসদের সদস্যরাই তাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। অথচ বর্তমান সংসদই তো গণতান্ত্রিক নয়, দেশের মানুষের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত নয়। তাই, এই বিষয়ে বেশি কিছু বলতে চাই না।

মির্জা ফখরুল বলেন, দেশের রাষ্ট্রপতি পদে এমন ব্যক্তির থাকা উচিত, যিনি রাষ্ট্রের সর্বোচ্চ এ পদের মর্যাদা রক্ষা করবেন। যার কাছে প্রটোকল মেনে সবাই যেতে পারবেন, জাতীয় সমস্যার কথা বলতে পারবেন। দলমত নির্বিশেষে সর্বক্ষেত্রে তিনি নিরপেক্ষ ভূমিকা পালন করবেন। দেশের সবার জন্য সমানভাবে কাজ করবেন।

কিন্তু আওয়ামী লীগের মনোনীত রাষ্ট্রপতির কাছ থেকে এমন আশা করা যায় না মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, তাই, রাষ্ট্রপতি নির্বাচন, শপথ গ্রহণ এসব নিয়ে আমরা কিছুই ভাবছি না। আমরা এখন গণতন্ত্র পুনরুদ্ধারের লক্ষ্যে রাজপথে আন্দোলনে রয়েছি। সবার আগে গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা নিশ্চিত করতে হবে। সে কারণে, আমাদের মূল ফোকাস হচ্ছে আওয়ামী লীগ সরকারের পদত্যাগ এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের মাধ্যমে একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচন করা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..