1. nasiralam4998@gmail.com : admi2017 :
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে কৃষকলীগ নেতার মৃত্যু, আহত ৬

  • আপডেট টাইম : বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩
  • ৯৭ বার

পটুয়াখালীর বাউফল উপজেলায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে রাসেল খান (৩৭) নামে এক কৃষকলীগ নেতা প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৬ শ্রমিক।

মঙ্গলবার (২৫ এপ্রিল) রাত সাড়ে এগারোটার দিকে উপজেলার কালাইয়া লঞ্চঘাট এলাকার খান বরফ কলে এ দুর্ঘটনা ঘটে।

রাসেল খান কলাইয়ার হাই আব্দুল হাই খানের ছেলে। তিনি পটুয়াখালী জেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

স্থানীয় ও আহত শ্রমিকদের সূত্রে জানা যায়, ঘটনার কিছু সময় পূর্বে মেশিনে ত্রুটি দেখা দেয়। কারিগরি ত্রুটির সমাধান শেষে বরফ কলের আইস মেকিং মেশিন চালু করলেই বিকট শব্দ হয়। এর পরেই গোটা রুমে গ্যাস ছড়িয়ে পড়ে। শ্রমিকরা দৌড়ে বাইরে চলে আসলেও বরফ কলের সহকারী পরিচালক রাসেল ওই রুমে আটকা পড়েন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আহতদের উদ্ধার করে বাউফল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাসেলকে মৃত ঘোষণা করে।

আহতদের মধ্যে প্রেমানন্দ (৫৫), কৃষ্ণ রানী (৪০), ইব্রাহিম (২৯) ও আফজাল (৫০) কে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়।

বাউফল ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আরিফুজ্জামান শেখ বলেন, আমরা ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসি। বিস্ফোরণের কারণ উৎঘাটনে তদন্ত চলছে। এটা এমন এক ধরনের গ্যাস যা হাওয়ায় ছড়িয়ে পড়লে খুব উত্তপ্ত হয় এবং পরবর্তীতে একদম শীতল হয়ে যায় পুরো স্থান। বরফ উৎপাদনের যন্ত্রে এই গ্যাস ব্যবহার করা হয়। আমাদের ধারণা, সিলিন্ডারের সাপ্লাই স্থানে লিকেজ হয়ে ফেটে গেছে। আর এই ফেটে যাওয়ার ফলেই বিকট শব্দ হয়। নিহত ব্যক্তি হয়তো সিলিন্ডারের বেশি কাছে ছিলেন তাই গ্যাসের তীব্র তাপে দগ্ধ হয়ে তিনি মারা যান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..